Hina Khan

শরীরে ক্ষত, মাথায় পরচুলা! ক্যানসার চিকিৎসার মধ্যেই কেন কাজ শুরু করতে হল হিনা খানকে?

সমাজমাধ্যমে পোস্ট করা ভিডিয়োয় দেখা যাচ্ছে, হিনার ক্ষত ঢাকার চেষ্টা করছেন রূপটান শিল্পীরা। মাথায় পরচুলা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৪ ১৮:০৯
Share:

হিনা খান। ছবি: সংগৃহীত।

ক্যানসারের সঙ্গে লড়াই করছেন হিনা খান। শারীরিক অসুস্থতা থাকলেও কোনও ভাবেই কাজ ফেলে রাখা যাবে না, কারণ ‘দ্য শো মাস্ট গো অন’। প্রথম কেমো নিয়ে সমাজমাধ্যমে এমনই জানিয়েছিলেন অভিনেত্রী। তার পরে নিজে হাতে চুল কাটার ভিডিয়ো শেয়ার করেছিলেন। কেমো থেরাপি থেকে তৈরি হওয়া ক্ষত জায়গা করে নিয়েছে শরীরে। কিন্তু এর কোনও কিছুই দমিয়ে রাখতে পারছে না অভিনেত্রীকে। অসুস্থতার মাঝেই কাজে যোগ দিলেন হিনা।

Advertisement

সমাজমাধ্যমে পোস্ট করা ভিডিয়োয় দেখা যাচ্ছে, হিনার ক্ষত ঢাকার চেষ্টা করছেন রূপটান শিল্পীরা। তাঁর মাথায় পরচুলা। ক্যানসারের চিকিৎসা চলাকালেই ফোটোশুটের জন্য প্রস্তুত হিনা। এখনও বাকি বেশ কয়েকটি কেমো সেশন। কিন্তু কোনও ভাবেই কাজ থামিয়ে রাখতে নারাজ অভিনেত্রী।

কাজের প্রস্তুতির ভিডিয়ো সমাজমাধ্যমে ভাগ করে হিনা লিখেছেন, “ক্যানসার আক্রান্ত হওয়ার পরে আমার প্রথম কাজ। খারাপ দিন আসে। সে দিন কাজ থেকে বিরত থাকুন। কিন্তু সুদিনে নিজের জীবনে বেঁচে থাকার কথা ভুলে যাবেন না। এই দিনগুলো জীবনে খুব গুরুত্বপূর্ণ। পরিবর্তনকে মেনে নিতে জানতে হয়।”

Advertisement

হিনা তাঁর পোস্টে আরও লিখেছেন, “আমি এই ভাল দিনগুলির অপেক্ষায় থাকি, কারণ এই দিনগুলিতে আমার যেটা ভাল লাগে আমি সেটাই করি। আমি কাজ করতে ভালবাসি। কাজ করলেই আমার স্বপ্ন পূরণ হয়।” ক্যানসার আক্রান্ত মানেই সর্বক্ষণের জন্য তিনি হাসপাতালে চিকিৎসাধীন নন বলে জানান অভিনেত্রী। তাই যেটুকু সময় পাচ্ছেন কাজ করতে চান, কারণ কাজেই মন ভাল থাকছে হিনার।

ক্যানসার আক্রান্তদের উদ্দেশে হিনা লিখেছেন, “মনে রাখবেন, এটা আপনাদের জীবন। কখনও হার মানবেন না। যেটা ভাল লাগে সেটাই করুন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement