Parijat Chaudhuri

এ বার ছোট পর্দায় নায়িকা! ‘ইন্দুবালা’ পারিজাত কেন হঠাৎ মুখ ফেরালেন বড় পর্দা-সিরিজ় থেকে?

“ছোট পর্দার পাশাপাশি বাকি মাধ্যমেও কাজ করব, এই ভাবনার কথা জানিয়েই অভিনয়ে রাজি হয়েছি”, জবাব পারিজাতের।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৪ ১৫:০৪
Share:

পারিজাত চৌধুরী। ছবি: পারিজাত চৌধুরী।

অরুণ রায়ের ‘হীরালাল’ যাঁরা দেখেছেন তাঁরা অভিনেত্রীকে চেনেন। ছবিতে তিনি ‘বাংলা ছবির জনক’ হীরালাল সেনের মেয়ের ভূমিকায় অভিনয় করেছিলেন। পারিজাত চৌধুরী জনপ্রিয় হয়েছেন দেবালয় ভট্টাচার্যের সিরিজ় ‘ইন্দুবালা ভাতের হোটেল’-এ ছোট ‘ইন্দু’র ভূমিকায় অভিনয় করে। ঝুলিতে আরও ছবি রয়েছে। সেই পারিজাত অভিনয় করছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের প্রযোজনা সংস্থার আগামী ধারাবাহিক ‘মিত্তির বাড়ি’তে। বিপরীতে আদৃত রায়।

Advertisement

প্রায় সমস্ত অভিনেতাই ছোট পর্দায় কাজ করতে করতে বড় পর্দা বা সিরিজ়ে অভিনয়ের স্বপ্ন দেখেন। সুযোগ পাওয়ার চেষ্টাও করেন। পারিজাত কেন উল্টো পথে হাঁটছেন? খবর ছড়াতেই টেলিপাড়ায় এমনই গুঞ্জন। আনন্দবাজার অনলাইন সেই প্রশ্ন নিয়ে যোগাযোগ করেছিল পারিজাতের সঙ্গে। প্রশ্ন শুনেই হেসে ফেললেন নায়িকা। তার পর বলেন, “জানি, এখনও সকলে এ রকমই ভাবেন। আমাকেও যে সেই ভাবনা থেকে ওঁরা বাদ দেবেন না, সেটাই স্বাভাবিক!” কিন্তু নিজের কাছে পরিষ্কার পারিজাত বলেন, “অনেক দিন ধরে ছোট পর্দায় ডাক পাচ্ছিলাম। সময় দিতে পারছিলাম না, পছন্দসই গল্পও পাচ্ছিলাম না। ফলে, এত দিন রাজি হয়নি। কিন্তু ছোট পর্দা নিয়ে আমার কোনও ছুঁৎমার্গ নেই।”

মিত্তির বাড়ির সবাই। ছবি: সংগৃহীত।

জি বাংলার নতুন ধারাবাহিক ‘মিত্তির বাড়ি’তে এমন কী আছে যার জন্য ছোট পর্দার ডাক উপেক্ষা করতে পারলেন না পারিজাত?

Advertisement

নায়িকার কথায়, “প্রথম কারণ, বুম্বাদার প্রযোজনা সংস্থা। দ্বিতীয় কারণ, ওঁর ধারাবাহিক মানেই ব্যতিক্রম কিছু। সেটি এই ধারাবাহিকেও রয়েছে। আমি শুরুতে এই ধারাবাহিকেও কাজ করতে রাজি হইনি। একাধিক বার ডাকার পর প্রযোজনা সংস্থার অফিসে চিত্রনাট্য শুনতে গিয়ে আর ‘না’ বলতে পারিনি। ধারাবাহিকের গল্প, আমার চরিত্র আর এক ঝাঁক নামজাদা অভিনেতা— আমায় ‘না’ বলতে দেয়নি।” গল্প অনুযায়ী, ‘মিত্তির বাড়ি’র সদস্যদের মধ্যে হৃদয়ের বাঁধন আলগা হয়ে গিয়েছে। সেই বাঁধনকে জোরদার করার শপথ নিয়ে পরিবারে আসবেন পারিজাত ওরফে ‘জোনাকি’। তিনি ছোট পর্দায় জোনাকির মতোই মৃদু আলো ছড়াবেন না দাপট দেখাবেন সেটা সময় বলবে। নায়িকা জানিয়েছেন, খুব হাসিখুশি, দিলদরিয়া, সবাইকে নিয়ে আনন্দে মেতে থাকা মেয়ের ভূমিকায় দেখা যাবে তাঁকে।

ইতিমধ্যেই সকলে জেনে গিয়েছেন পারিজাতের ঝুলিতে রয়েছে একাধিক ছবি। সে কথা তিনিও অস্বীকার করেননি। এ দিকে ছোট পর্দার নায়িকা মানে প্রতি দিন নির্দিষ্ট সময় ধরে শুটিং। আগামীতে ভাল ছবি বা সিরিজ়ে কাজের সুযোগ পেলে কী করবেন? ছেড়ে দেবেন? নায়িকা সেই সম্ভাবনা নস্যাৎ করে বলেছেন, “এ রকম কিছুই হবে না। কারণ, চুক্তিপত্র সইয়ের আগে জানিয়েছি, ছোট পর্দায় অভিনয়ের পাশাপাশি বড় পর্দা বা সিরিজ়ে সুযোগ পেলে তাতেও সাড়া দেব।” ধারাবাহিকের শুটিং খুব শিগগিরিই শুরু হবে। আদৃত (ধ্রুব)- পারিজাত ছাড়াও দেখা যাবে অনুরাধা রায়, শঙ্কর চক্রবর্তী, অনন্যা বন্দ্যোপাধ্যায়, দুলাল লাহিড়ী প্রমুখ।

ইতিমধ্যেই ধারাবাহিকের একটি ছবি আনন্দবাজার অনলাইনের হাতে। ‘মিত্তির বাড়ি’তে দেবী কালিকার প্রতিমা। যা দেখে আন্দাজ করা যাচ্ছে, সম্ভবত দীপাবলির আগে বা পরে ধারাবাহিকের সম্প্রচার শুরু হতে পারে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement