Karan Johar

‘স্কুলে কর্ণকে হেনস্থা করতাম আমি’, স্বীকারোক্তি নিখিল আডবাণীর! আর কী জানালেন পরিচালক?

মুম্বইয়ে একই স্কুলে পড়তেন নিখিল ও কর্ণ। যদিও নিখিল কর্ণের থেকে এক বছরের বড় ছিলেন, উঁচু ক্লাসে পড়তেন। কিন্তু প্রায় সকলেই যে সেই সময় কর্ণকে হেনস্থা করতেন বলে জানিয়েছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৪ ১৪:২০
Share:

ছোটবেলায় একই স্কুলে পড়তেন (বাঁ দিকে) কর্ণ জোহর এবং নিখিল আডবাণী। ছবি: সংগৃহীত।

স্কুলে হেনস্থার শিকার হতেন কর্ণ জোহর। আর সেই হেনস্থার মূল পাণ্ডা ছিলেন নিখিল আডবাণী! এ কথা নিজেই স্বীকার করেছেন নিখিল। সম্প্রতি এক সাক্ষাৎকারে নিখিল বললেন, “আমি কর্ণকে যথেষ্ট হেনস্থা করেছি স্কুলে। সকলেই কর্ণকে হেনস্থা করত। এটা এখন ভাবলে খুবই খারাপ লাগে।”

Advertisement

মুম্বইয়ে একই স্কুলে পড়তেন নিখিল ও কর্ণ। যদিও নিখিল কর্ণের থেকে এক বছরের বড় ছিলেন, উঁচু ক্লাসে পড়তেন। কিন্তু প্রায় সকলেই সেই সময় কর্ণকে হেনস্থা করতেন বলে জানিয়েছেন তিনি।

যদিও পরবর্তী কালে নিখিলের সঙ্গে কর্ণের সম্পর্কের সমীকরণ বদলে যায়। ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’ ছবির হাত ধরে একে অপরের কাছে আসেন নিখিল-কর্ণ। ধীরে ধীরে মলিন হতে থাকে স্কুলের পুরনো ঘটনা। তার পর কর্ণ তাঁর ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবির জন্য নিখিলের দ্বারস্থ হন। নিখিল জানান, কর্ণ তাঁকে চিত্রনাট্য পড়ে শোনাতে চেয়েছিলেন। রাজি হয়ে যান নিখিল।

Advertisement

কর্ণের বাড়ি গিয়ে চিত্রনাট্য শোনেন নিখিল। তাঁর দাবি, সেই সময় লেখা সম্পূর্ণ করেননি কর্ণ। কিন্তু তাতেই পছন্দ হয়ে যায় নিখিলের। তার পরেই ছবিতে তাঁকে সহকারী পরিচালক হিসাবে কাজ করার অনুরোধ জানান কর্ণ। নিখিল বলেন, “আমি খুব অবাক হয়েছিলাম। স্কুলে ওঁকে আমি খুবই হেনস্থা করেছি। তার পরেও আমাদের সম্পর্ক অন্য খাতে বইতে শুরু করল।” কাজল-শাহরুখ-রানিকে নিয়ে তৈরি হয় ‘কুছ কুছ হোতা হ্যায়’। বলিউডের অন্যতম সফল ছবি বলা যায়।

এর পর নিখিল-কর্ণ একসঙ্গে কাজ করেছেন ‘কভি খুশি কভি গম’, ‘কাল হো না হো’-এর মতো ছবিতেও। ‘কাল হো না হো’ ছবির পরিচালক নিখিল, প্রযোজনার দায়িত্ব সামলেছিলেন কর্ণ।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement