Lawrence Bishnoi

লরেন্স বিশ্নোইদের নিশানায় মুনাওয়ার! ‘হিন্দু ডন’ হয়ে ওঠার লক্ষ্যে কৌতুকশিল্পীর উপর হামলার ছক

জানা যাচ্ছে, লরেন্স বিশ্নোইদের দলের দুই দুষ্কৃতী এক বার মুনাওয়ারের পিছু নিয়েছিলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৪ ১৮:৪২
Share:

লরেন্স বিশ্নোই ও মুনাওয়ার ফারুকি। ছবি: সংগৃহীত।

বাবা সিদ্দিকির মৃত্যুর দায় নিয়েছে লরেন্স বিশ্নোইদের দল। প্রাক্তন কংগ্রেস নেতার খুনের ঘটনায় ত্রস্ত বলিউড মহল। সলমন খানের ঘনিষ্ঠ হওয়ার কারণেই এই পরিণতি বাবা সিদ্দিকির। লরেন্স বিশ্নোইদের নিশানায় রয়েছেন আরও একজন। পেশায় কৌতুকশিল্পী তথা ‘বিগবস্‌ ১৭’র বিজেতা মুনাওয়ার ফারুকিও রয়েছেন বিশ্নোইদের তালিকায়।

Advertisement

জানা যাচ্ছে, লরেন্স বিশ্নোইদের দলের দুই দুষ্কৃতী এক বার মুনাওয়ারের পিছু নিয়েছিল। দিল্লি পর্যন্ত মুনাওয়ারকে অনুসরণ করেছিল সেই দু’জন। সেপ্টেম্বর মাসে দিল্লির একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন কৌতুকশিল্পী। একই বিমানের টিকিট কেটেছিল ওই দুই দুষ্কৃতী। মুনাওয়ার যে হোটেলে ছিলেন, সেখানেই অন্য একটি ঘর ভাড়া করেছিল তারা। কিন্তু মুনাওয়ারের উপর হামলার পরিকল্পনা তাদের সফল হয়নি।

গোয়েন্দা সংস্থা মারফত এই হামলার খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে বাড়ানো হয়েছিল মুনাওয়ারের নিরাপত্তা। তাই সে বারের মতো কৌতুকশিল্পীর উপর হামলা করতে পারেননি তারা। মুনাওয়ারকে হত্যা করে ‘হিন্দু ডন’ হিসাবে নিজের পরিচিতি তৈরি করতে চেয়েছিল লরেন্স বিশ্নোই। এই ঘটনার পরে মুম্বইতেও কড়া নিরাপত্তার মধ্যে রয়েছেন মুনাওয়ার। বিশেষ করে বাবা সিদ্দিকির মৃত্যুর পরে মুনাওয়ারের নিরাপত্তাও জোরদার করা হচ্ছে।

Advertisement

উল্লেখ্য, ১২ অক্টোবর বান্দ্রায় ছেলে জ়িশান সিদ্দিকির অফিসে গিয়েছিলেন বাবা সিদ্দিকি। সেখানেই গুলি করে খুন করা হয় তাঁকে। বাবা সিদ্দিকিকে সঙ্গে সঙ্গে লীলাবতী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। খবর পেয়ে ‘বিগবস্‌ ১৮’র শুটিং ছেড়ে চলে আসেন সলমন খান। ভাইজানেরও নিরাপত্তা বৃদ্ধি করা হয়েছে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement