Sreelekha Mitra

হেনস্থার অভিযোগ ঘিরে চর্চা! জন্মদিনে বিরতি চাইছেন শ্রীলেখা, কী সিদ্ধান্ত নিলেন?

পরিচালকের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ করার পর থেকেই শ্রীলেখা মিত্রকে নিয়ে চর্চা শুরু হয়েছে। পরিস্থিতি দেখে বিশেষ সিদ্ধান্ত নিলেন অভিনেত্রী।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৪ ১৩:২৬
Share:

শ্রীলেখা মিত্র। — ফাইল চিত্র।

সম্প্রতি মালয়ালম পরিচালক রঞ্জিত বালকৃষ্ণনের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। তার পর থেকেই অভিনেত্রীকে নিয়ে শুরু হয়েছে চর্চা। শ্রীলেখার অভিযোগের পর প্রাথমিক ভাবে অভিযোগ অস্বীকার করলেও ২৪ ঘণ্টার মধ্যে কেরলের সরকারি সংস্থা ‘কেরালা চলচ্চিত্র অ্যাকাডেমি’ থেকে পদত্যাগ করেছিলেন রঞ্জিত। শ্রীলেখা নিজে কেরল পুলিশে লিখিত অভিযোগ দায়ের করেছেন পরিচালকের বিরুদ্ধে।

Advertisement

আগামী ৩০ অগস্ট শ্রীলেখার জন্মদিন। কিন্তু এই মুহূর্তে চারপাশের আলোচনা থেকে নিজেকে দূরে রাখতে চাইছেন তিনি। জন্মদিন উদ্‌যাপনের কোনও পরিকল্পনা নেই তাঁর। এমনকি অভিনেত্রী জানিয়েছেন, আগামী কয়েক দিন তিনি সমাজমাধ্যম থেকেও বিরতি নেবেন। বুধবার ফেসবুকে একটি পোস্ট করে শ্রীলেখা তাঁর সিদ্ধান্তের কথা জানিয়েছেন। শ্রীলেখা লেখেন, ‘‘কিছু দিনের জন্য ফেসবুক মুছে দিচ্ছি। জন্মদিন পার্টি, শুভেচ্ছা কিছুই আর ভাল লাগছে না।’’

পোস্টে শ্রীলেখা নিজেকে সংবেদনশীল মানুষ হিসেবে উল্লেখ করেছেন। তিনি যে নিজেকে শিল্পী বা তারকা বলে মনে করেন না, সে কথাও স্পষ্ট করেছেন অভিনেত্রী। শ্রীলেখা লেখেন, ‘‘এত ক্লান্তি আর নিতে পারছি না। চারপাশের অবক্ষয় আমাকে ক্লান্ত করছে। দিন কয়েকের ছুটি প্রয়োজন আমার, এ সবের থেকে দূরে। আমায় যোগাযোগ করার চেষ্টা না করাই শ্রেয়।’’

Advertisement

শ্রীলেখা কি বিরতিতে শহরের বাইরে যাওয়ার পরিকল্পনা করছেন? আনন্দবাজারের প্রশ্নে অভিনেত্রীর উত্তর, ‘‘আমি আপাতত সব কিছু থেকে পালাতে চাই।’’ শ্রীলেখা আগামী দিনে আবার সমাজমাধ্যমে ফিরবেন কি না, সে প্রশ্নেরও উত্তর দিতে চাননি অভিনেত্রী। তাঁর অনুরোধ, এই মুহূর্তে যেন তাঁকে একা থাকতে দেওয়া হয়।

শ্রীলেখার পোস্টে অনুরাগীদের একাংশ অভিনেত্রীকে সমর্থন করেছেন। তাঁদের মতে, দিন কয়েকের বিরতি শ্রীলেখাকে নতুন লড়াইয়ের মনোবল জোগাবে। এক অনুরাগী লেখেন, ‘‘তুমিই তো শক্তি। তুমি ভেঙে পড়লে কী করে লড়ব আমরা।’’ শ্রীলেখার বিরতি কতটা দীর্ঘ হয়, এখন সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement