Bengali music video

পুজোর আবহে নারীশক্তির উদ্‌যাপন, নতুন মিউজ়িক ভিডিয়োর অভিজ্ঞতা শোনালেন সৃজা

পুজোর সময়ে মিউজ়িক ভিডিয়োয় নারী ক্ষমতায়নের বার্তা। ‘আমার মন মানে না’র মুখ্য চরিত্রাভিনেত্রী সৃজা দত্ত শোনালেন তাঁর অভিজ্ঞতা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৪ ১৮:৫৩
Share:

‘আমার মন মানে না’ মিউজ়িক ভিডিয়োয় সৃজা এবং গৌরব। ছবি: সংগৃহীত।

ছবিতে অভিনয় করছেন নিয়মিত। তবে চার বছর পর আরও এক বার মিউজ়িক ভিডিয়োয় ফিরলেন অভিনেত্রী সৃজা দত্ত। রবীন্দ্রনাথ ঠাকুরের ‘আবার মন মানে না’ গানটিকে মিউজ়িক ভিডিয়োয় তুলে ধরা হয়েছে। মূল ভাবনায় জায়গা করে নিয়েছে নারীশক্তির উদ্‌যাপন।

Advertisement

সঙ্গীতশিল্পী অরিন্দমের গাওয়া গানের মিউজ়িক ভিডিয়োয় সৃজা ছাড়াও রয়েছেন গৌরব চট্টোপাধ্যায় এবং অভ্রজিৎ চক্রবর্তী। একটি জমিদার বাড়ির প্রেক্ষাপটে তৈরি ভিডিয়োয় এসেছে বাল্যবিবাহ, গার্হস্থ্য হিংসার মতো গুরুত্বপূর্ণ সামাজিক সমস্যার কথা। তার মাঝে জায়গা পেয়েছে বন্ধুত্বের আখ্যান। পুজো এলেও এ রাজ্যের অস্থির সময় সম্পর্কে ওয়াকিবহাল সৃজা। বললেন, ‘‘নারী ক্ষমতায়নের পক্ষে ভিডিয়োয় বার্তা দেওয়া হয়েছে। আমার চরিত্রের নামও উমা। আমার মনে হয়, এই সময়ে এ রকম একটা কাজের প্রয়োজন ছিল। সমাজের অগণিত মহিলার বাস্তব জীবনের অনুপ্রেরণায় ভিডিয়োটা তৈরি করা হয়েছে।’’

সৃজা জানালেন কাজটা করার সময়ে ভাল অভিজ্ঞতা হয়েছে তাঁর। গৌরবের সঙ্গে শুটিংয়ের অভিজ্ঞতা প্রসঙ্গে বললেন, ‘‘গৌরবদা আমার থেকে বড়। কিন্তু আমাকে খুব সাহায্য করেছেন। এই কাজটার মাধ্যমে আমাদের মধ্যে খুব সুন্দর একটা বন্ধুত্ব গড়ে উঠেছে।’’ মিউজ়িক ভিডিয়োটি এসভিএফ মিজ়িকের ইউটিউব চ্যানেলে দেখা যাচ্ছে। এই ভিডিয়োর পাশাপাশি মঙ্গলবার মুক্তি পাচ্ছে সৃজা অভিনীত পুজোর ছবি ‘টেক্কা’। ছবিটি দর্শকের মন জয় করে নেবে বলে আশাবাদী অভিনেত্রী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement