Meghna Halder-Rajpal Yadav

স্কার্ট দেখে টলি অভিনেত্রীর ঊরুতে হাত রাজপালের! মেঘনার থাপ্পড়ের প্রতিশোধে কী করেন অভিনেতা?

‘মিটু’র ছোঁয়া থেকে নিজেদের বাঁচাতে পারেনি কোনও ইন্ডাস্ট্রি। এ বার নিজের জীবনের এমন এক অভিজ্ঞতাই জানালেন জিতের নায়িকা মেঘনা হালদার।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২৪ ১৩:৫৫
Share:

(বাঁ দিকে) মেঘনা হালদার। রাজপাল যাদব (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

তাঁর কেরিয়ার বয়স প্রায় দু’দশক। প্রায় ছোটবেলা থেকেই অভিনয়ের সঙ্গে যোগ। বাংলা ধারাবাহিক হোক বা ছবি, কিংবা বিজ্ঞাপন— প্রায় সব মাধ্যমেই দেখা গিয়েছে টলিপাড়ার জনপ্রিয় মুখ মেঘনা হালদারকে। প্রসেনজিতের ‘শাপমোচন’ থেকে জিতের ‘সাথীহারা’, কিংবা দেবের প্রথম ছবি ‘অগ্নিশপথ’, টলিপাড়ার পয়লা নম্বর নায়কদের সঙ্গে কাজ করেছেন। কখনও তাঁদের নায়িকার চরিত্রেও দেখা গিয়েছে। একদা জনপ্রিয় ধারাবাহিক ‘তিথির অতিথি’-তেও কাজ করেছেন তিনি। এমন যাঁর কর্মজীবন, সেই মেঘনাকে বলিউডে পা রেখেই হতে হয়েছিল হেনস্থার শিকার। জনপ্রিয় কৌতুকাভিনেতা রাজপাল যাদব মেঘনার ঊরুতে হাত দিয়ে বসেন। ছেড়ে দেওয়ার পাত্রী নন মেঘনা। সপাটে চড় কষিয়ে দেন রাজপালের গালে। কিন্তু তার পর... আনন্দবাজার অনলাইনকে নিজের অভিজ্ঞতার কথা জানালেন অভিনেত্রী।

Advertisement

‘কাস্টিং কাউচ’ থেকে ‘মিটু’— এই শব্দবন্ধগুলির সঙ্গে বর্তমান প্রজন্ম সবচেয়ে বেশি পরিচিত। কিন্তু তারও আগে অভিনেত্রীরা বিভিন্ন সময় হেনস্থার শিকার হয়েছেন। গত কয়েক বছরে সে সব অভিজ্ঞতা নিয়ে কেউ কেউ প্রকাশ্যে কথা বলছেন। হলিউড, বলিউড কিংবা টলিউড ‘মিটু’র ছোঁয়া থেকে নিজেদের বাঁচাতে পারেনি কোনও ইন্ডাস্ট্রি। এ বার নিজের জীবনের এমন এক অভিজ্ঞতাই জানালেন মেঘনা। মুম্বইয়ে একটি ছবির শুটিং করতে গিয়েছেন। পরনে স্কার্ট। শট চলার সময়ই তাঁর ঊরুতে হাত দিতে শুরু করেন সহ-অভিনেতা রাজপাল যাদব। সঙ্গে সঙ্গেই বদলে যায় অভিনেত্রীর অভিব্যক্তি। রাগের মাথায় সপাট থাপ্পড় মেরে বসেন রাজপালকে। তার পর সে দিন আর শুটিং করেননি। মেঘনার কথায়, “পরের দিন যখন ফ্লোরে যাই তখন ভয়ঙ্কর অভিজ্ঞতা। একটি দৃশ্যে আমার গলাবন্ধ ধরে টানার কথা ছিল রাজপালের। সে দৃশ্যে রাজপাল এত জোরে টানেন যে প্রায় গলা টান লাগতে শুরু করে। অভিনেতা দাবি করেন, রসিকতা করেই নাকি ঊরুতে হাত দিয়েছিলেন। কিন্তু সত্যিই কি রসিকতা করে এমন করে কেউ!’’

শুধু বলিউডে নয় টলিপাড়াতেও এক অভিনেতাকে থাপ্পড় কষান মেঘনা। ঘটনাটা ঊহ্য রাখলেও মেঘনা জানান, ‘তিথির অতিথি’ ধারাবাহিকের শুটিং ফ্লোরে অনভিপ্রেত ঘটনাটি ঘটে। সহ-অভিনেতাকে চড় মারেন তিনি। তবে এত বছর এই ইন্ডাস্ট্রিতে কাটিয়েছেন, নানা অভিজ্ঞতার সাক্ষী তিনি। তবু কোনও আক্ষেপ নেই তাঁর। বরং যা পেয়েছেন তা-ই অনেক তাঁর কাছে। অভিনয়ের পাশপাশি উদ্যোগপতি হিসেবে নামডাক আছে তাঁর। অভিনেত্রী হওয়ার পাশপাশি অন্দরসজ্জা শিল্পী মেঘনা। খুব শীঘ্রই নতুন একটি শুটিং ফ্লোর নাকি আনতে চলেছেন তিনি। আগামী বছরই সেটি উদ্বোধনের ইচ্ছেও রয়েছে তাঁর। গত কয়েক বছর স্টার জলসায় একের পর এক ধারাবাহিকে দেখা গিয়েছে তাঁকে। এই মুহূর্তে ‘গীতা এলএলবি’ ধারাবাহিকে দেখা রাকার চরিত্রে দেখা যাচ্ছে তাঁকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement