Amitabh Bachchan

‘বহু দিন হল কোথাও যাইনি’, রবিবারের সন্ধেয় অমিতাভকে কোথায় বেড়াতে নিয়ে গেলেন ছেলে অভিষেক?

নিয়মিত পরিবারের সঙ্গে বেড়াতে বেরনো, বা সবাই মিলে ছবি দেখতে যাওয়া, এগুলি সচরাচর হয়ে ওঠে না।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২৪ ১৬:১৫
Share:

অভিষেক বচ্চন ও অমিতাভ বচ্চন। ছবি-সংগৃহীত।

বয়সের ভার তোয়াক্কা না করেই একের পর এক ছবিতে অভিনয় করছেন অমিতাভ বচ্চন। তবে বার্ধক্যের জেরে রোজনামচায় কিছু বদল এসেছে গত কয়েক বছরে। নিয়মিত পরিবারের সঙ্গে বেড়াতে বেরনো বা সবাই মিলে ছবি দেখতে যাওয়া, এখন আর হয়ে ওঠে না তেমন। কিন্তু বহু দিন পর এই গতানুকতিকতা কাটিয়ে উঠলেন অমিতাভ। ছেলে অভিষেক বচ্চনকে সঙ্গে নিয়ে প্রেক্ষাগৃহে ছবি দেখতে গেলেন।

Advertisement

বহুদিন পরে প্রেক্ষাগৃহে ছবি দেখতে যাওয়ার অভিজ্ঞতা নিজের ব্লগে তুলে ধরেছেন অমিতাভ। যে সে ছবি নয়! সম্প্রতি মুক্তি হওয়া নিজের ছবি ‘কল্কি ২৯৮৯ এডি’ দেখতে গিয়েছিলেন তিনি। সঙ্গে ছিলেন অভিষেক ও তাঁর কয়েকজন বন্ধু। নাগ অশ্বিন পরিচালিত ছবির ‘ফাইনাল কাট’ দেখেননি অমিতাভ। তাই অপেক্ষা করছিলেন, কবে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে এই ছবি। রবিবার দেখে, বেরিয়ে পড়লেন ছেলে ও বন্ধুবান্ধবের সঙ্গে।

‘কল্কি ২৮৯৮ এডি’ দেখতে গিয়ে প্রেক্ষাগৃহে বেশ কিছু ছবিও তুলেছেন শেহনশাহ। নিজের ব্লগে তিনি জানিয়েছেন, এমন রবিবার সচরাচর আসে না। প্রথমে নিজের বাড়ি ‘জলসা’র সামনে অনুরাগীদের থেকে শুভেচ্ছা বার্তা নিয়েছেন, তার পর বড় পর্দায় ‘কল্কি ২৮৯৮ এডি’ দেখেছেন।

Advertisement

প্রেক্ষাগৃহে অমিতাভ ও অভিষেক। ছবি- সংগৃহীত।

বড় পর্দায় ছবি দেখে অমিতাভ লেখেন, “অসাধারণ লেগেছে। প্রেক্ষাগৃহে সুবিধারও কোনও অভাব ছিল না। বহু বছর আমি বাইরে কোথাও যাইনি। তাই প্রেক্ষাগৃহের এত সুযোগ সুবিধা পাওয়া যায়, জানতামই না।”

উল্লেখ্য, ‘কল্কি ২৮৯৮ এডি’ ছবিতে অশ্বত্থামার চরিত্রে অভিনয় করেছেন অমিতাভ। তিনি ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন প্রভাস, দীপিকা পাড়ুকোন, কমল হাসন-সহ আরও অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement