Amitabh Bachchan

‘অবিবাহিত মহিলারা পরিবারের বোঝা!’ প্রতিযোগীকে বড় শিক্ষা দিলেন অমিতাভ বচ্চন

“নির্দিষ্ট বয়সে বিয়ে না হলে পরিবারের কাছে বোঝা হয়ে যায় মহিলারা”, প্রতিযোগীর এই মন্তব্য শুনে অমিতাভ বচ্চনের প্রতিক্রিয়া কী?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৪ ১৬:২০
Share:

অমিতাভ বচ্চন। ছবি: সংগৃহীত।

প্রতিযোগীর মন্তব্য শুনে শিক্ষা দিলেন অমিতাভ বচ্চন। “নির্দিষ্ট বয়সে বিয়ে না হলে পরিবারের কাছে বোঝা হয়ে যান মহিলারা”, ছোট পর্দায় অমিতাভ বচ্চনের অনুষ্ঠান ‘কওন বনেগা ক্রোড়পতি ১৬’-তে এসে এমনই মন্তব্য করলেন এক প্রতিযোগী। এই মন্তব্য শুনেই বিগ বি তাঁকে নতুন শিক্ষা দিলেন।

Advertisement

কৃষ্ণ সেলুকর নামে এই প্রতিযোগী জানান, তিনি ইঞ্জিনিয়রিং-এর ছাত্র। কিন্তু করোনা অতিমারির সময় চাকরি হারাতে হয় তাঁকে। চাকরি হারানোর পরে নিজের পরিস্থিতিকে অবিবাহিত মহিলার সঙ্গে তুলনা করেছেন তিনি। কৃষ্ণ বলেন, “একজন অবিবাহিত মহিলা যদি পরিবারের কাছে একটা সময় বোঝা হয়ে ওঠে, তা হলে একটা নির্দিষ্ট বয়সের পরে একজন বেকার পুরুষও পরিবারের কাছে বোঝা হয়ে উঠতে পারে।”

সঙ্গে সঙ্গে এই মন্তব্যের বিরোধিতা করেন অমিতাভ। তিনি বলেন, “আপনাকে একটা কথা বলি। মহিলারা কখনওই পরিবারে বোঝা হয়ে উঠতে পারে না। মহিলারাই সব সময় পরিবারের সম্মান।” অমিতাভের এই প্রতিক্রিয়া অনুরাগীদের মন জয় করেছে।

Advertisement

২০০০ সাল থেকে এই অনুষ্ঠান সঞ্চালনা করছেন বিগ বি। শুধু মাত্র এই অনুষ্ঠানের তৃতীয় সিজ়নে সঞ্চালনা করেছিলেন শাহরুখ খান।

উল্লেখ্য, কিছু দিন আগেই মুক্তি পেয়েছে নাগ অশ্বিন পরিচালিত ছবি ‘কল্কি ২৮৯৮ এডি’। এই ছবিতে অশ্বত্থামার চরিত্রে অভিনয় করেছেন অমিতাভ। বেশ কিছু লড়াইয়ের দৃশ্যে দেখা গিয়েছে তাঁকে। তাঁর অভিনয় প্রশংসিত হয়েছে দর্শকমহলে। ছবিতে তিনি ছাড়াও রয়েছেন দীপিকা পাড়ুকোন, প্রভাস, কমল হাসন, শাশ্বত চট্টোপাধ্যায়, ম্রুণাল ঠাকুর, দুলকর সলমন, বিজয় দেবেরাকোন্ডা-সহ আরও অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement