Wayanad Landslide

পাশে অল্লু, ওয়েনাড়ে বিপর্যস্তদের পুনর্বাসনে বাড়িয়ে দিলেন সাহায্যের হাত

দক্ষিণ ভারতীয় অভিনেতারা একের পর এক সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন কেরল সরকারের দিকে। এ বার সেই তালিকায় যুক্ত হল অল্লু অর্জুনের নাম।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৪ ১৬:০৪
Share:

ওয়েনাড় বিপর্যস্তদের জন্য সাহায্য পাঠালেন অল্লু অর্জুন। ছবি: সংগৃহীত।

শেষ জুলাইয়ের বর্ষণে বিধ্বস্ত কেরলের ওয়েনাড়। মৃত্যু হয়েছে ঠিক কত মানুষের, সঠিক হিসেব নেই এখনও। বহু মানুষ এখনও নিখোঁজ। গত ৩০ জুলাই ভোরে ওয়েনাড় জেলার পাহাড়ি এলাকায় ভূমিধস হয়। তার ফলেই সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় জেলার মেপ্পাডি, মুন্ডাকাই এবং চুরাল মালা এবং নুলপুঝা গ্রাম।

Advertisement

দক্ষিণ ভারতীয় অভিনেতারা একের পর এক সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন কেরল সরকারের দিকে। এ বার সেই তালিকায় যুক্ত হল অল্লু অর্জুনের নাম। রবিবার দুপুরে সমাজমাধ্যমে একটি পোস্ট করেন তেলুগু তারকা। তিনি লেখেন, “ওয়েনাড়ের সাম্প্রতিক ভূমিধসের কারণে হওয়া বিপর্যয়ে আমি গভীর ভাবে মর্মাহত। কেরল থেকে আমি সব সময় ভালবাসা পেয়েছি। সামান্য সাহায্য হিসেবে ২৫ লক্ষ টাকা দান করতে চাই কেরলের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে, পুনর্বাসনের জন্য।” এরই সঙ্গে অল্লু লিখেছেন, তিনি এই সময় কেরলবাসীর জন্য সুরক্ষা ও সক্ষমতা প্রার্থনা করছেন।

এর আগেও বহু তারকা ওয়েনাড়ের ঘটনায় দান করেছেন। মালয়ালম তারকা জুটি ফাহাদ ফাসিল ও নজ়রিয়া নাজ়িম একত্রে ২৫ লক্ষ টাকা দিয়েছেন। তাঁরা লিখেছেন, “মুখ্যমন্ত্রীর ত্রাণে আমরা ২৫ লক্ষ টাকা দিচ্ছি। আশা করছি, এই বিপর্যয়ে যাঁদের অর্থের প্রয়োজন, তাঁরা কিছুটা সাহায্য পাবেন। আমরা একসঙ্গে এই লড়াই জয় করব।”

Advertisement

তামিল অভিনেতা বিক্রমও বিপর্যস্তদের জন্য ২০ লক্ষ টাকা দান করেছেন। বিক্রমের ম্যানেজার সমাজমাধ্যমে পোস্ট করে এই খবর জানিয়েছিলেন। মালয়ালম অভিনেতা মাম্মুট্টি এবং তাঁর ছেলে দুলকের সলমনও ৩৫ লক্ষ টাকা দান করেছেন মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে। যদিও মামুট্টির দাবি, তিনি খুব সামান্য অর্থই প্রদান করতে পেরেছেন। জ্যোতিকা, কার্থি ও সূর্য একত্রে ৫০ লক্ষ টাকা দান করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement