Alia Bhatt

তখনও রণবীরের সঙ্গে বিয়ে হয়নি, মা হতে চলেছেন জানার পর কী করেছিলেন আলিয়া?

অন্তঃসত্ত্বা থাকাকালীন এক মুহূর্তের জন্যও বিরতি নেননি অভিনেত্রী। কিন্তু যখন প্রথম শুনলেন মা হতে চলেছেন তখন কেমন অনুভূতি হয়েছিল আলিয়ার?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২৪ ১৮:২৯
Share:

রণবীর-আলিয়া। ছবি: সংগৃহীত।

২০২২ সালটা আলিয়া ভট্টের জন্য মনে রেখে দেওয়ার মতো। সাফল্যের একেবারে চূড়ায় পৌঁছন তিনি। হলিউডে অভিনয়, প্রযোজনা সংস্থার কর্ণধার। সেই বছর ১৪ এপ্রিল রণবীর কপূরের সঙ্গে বিয়ে। তাঁর আড়াই মাসের মাথায় অভিনেত্রী ঘোষণা করেন তিনি অন্তঃসত্ত্বা। নভেম্বর জন্ম হয় রণবীর-আলিয়ার কন্যা সন্তান রাহা কপূরের। বিয়ের একেবারেই পরেই সন্তান আগমনের কথা ঘোষণা করার পর বেশ কটাক্ষের মুখে পড়তে হয় ‘রণলিয়া’ জুটিকে। তবে সেসব বিতর্কে কখনই তেমন পাত্তা দেননি তাঁরা। অন্তঃসত্ত্বা থাকাকালীন এক মুহূর্তের বিরতি নেননি অভিনেত্রী। কিন্তু যখন প্রথম শুনলেন মা হতে চলেছেন তখন কেমন অনুভূতি হয়েছিল তাঁর?

Advertisement

অন্তঃসত্ত্বা থাকাকালীন তিনি হলিউডে ‘হার্ট অফ স্টোন’ ছবির শুটিং করেছেন, কিন্তু যখন জানতে পারেন তিনি অন্তঃসত্ত্বা, শুনেই কেঁদে ফেলেন অভিনেত্রী। আলিয়ার কথায়, ‘‘প্রথমত ব্যপারটা জানার পর আবেগতাড়িত হয়ে পড়ি। সেই সময় একটা ছবির সেটে ছিলাম, সেখানেই কেঁদে ফেলি। যদিও ওটা খুশির কান্না ছিল আমার।’’ অন্তঃসত্ত্বা অবস্থায় ‘ব্রহ্মাস্ত্র’ ছবির প্রচার করেছেন। আলিয়া জানান, কাজের প্রতি তাঁর দায়বদ্ধতার জন্যই নিজেকে সীমাবদ্ধ করে রাখতে চাননি। আপাতদৃষ্টিতে আলিয়ার গর্ভাবস্থার সময়টা খুব মসৃণ মনে হলেও, আসলে প্রথম কয়েক সপ্তাহ যে খুব সহজে কেটেছে এমটা নয়। আলিয়া যে অন্তঃসত্ত্বা, তা প্রায় ১২ সপ্তাহ পর প্রকাশ করেন অভিনেত্রী। পরিবারের সকলেই নিষেধে করেছিলেন। আলিয়ার কথায়, ‘‘প্রথম কয়েক সপ্তাহে একটুতেই ক্লান্ত হয়ে পড়তাম, সারক্ষণ গা-বমি ভাব। তাই কাজের ফাঁকে গোটা সময়টাই ভ্যানিটিতে ঘুমোতাম।’’ তবে মা হওয়া মানেই কেরিয়ারে ইতি, মানতে নারাজ অভিনেত্রী। মেয়ের জন্মের মাস কয়েক মধ্যে রকি অউর রানি কি প্রেম কহানি ছবির শুটিং শেষ করেন আলিয়া। এছাড়াও একাধিক ছবির প্রস্তাব রয়েছে তাঁর হাতে। খুব শীঘ্রই মুক্তি পাবে আলিয়া অভিনীত ‘জিগরা’ ছবিটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement