Aishwarya Rai Bachchan

ওজন নিয়ে কটাক্ষ ঐশ্বর্যাকে! কী ভাবে নিন্দকদের মুখ বন্ধ করেন প্রাক্তন বিশ্বসুন্দরী?

সৌন্দর্যের প্রসঙ্গেই এক সময় তির্যক মন্তব্যের শিকার হত হয়েছে ঐশ্বর্যা রাই বচ্চনকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৪ ১৫:৩৪
Share:

ঐশ্বর্যা রাই বচ্চন। ছবি: সংগৃহীত।

প্রাক্তন বিশ্বসুন্দরী তিনি। সৌন্দর্যের জন্য সারা বিশ্বে তাঁকে নিয়ে চর্চা হয়েছে। কিন্তু সেই সৌন্দর্যের প্রসঙ্গেই এক সময় তির্যক মন্তব্যের শিকার হত হয়েছে ঐশ্বর্যা রাই বচ্চনকে। পুরনো এক সাক্ষাৎকারে এই বিষয়ে সপাটে জবাব দিয়েছিলেন অভিনেত্রী।

Advertisement

সন্তানধারণের পরে ওজন বৃদ্ধি পেয়েছিল ঐশ্বর্যার। সঙ্গে সঙ্গে শুরু হয় ট্রোলিং। ২০১১ সালে ঐশ্বর্যার কোলে আসে আরাধ্যা। ২০১৫-র এক সাক্ষাৎকারে ‘বডিশেমিং’ নিয়ে কথা বলেছিলেন অভিনেত্রী। এই ধরনের কটাক্ষ তাঁর উপর কোনও প্রভাব ফেলতে পারছে না বলেই জানিয়েছিলেন ঐশ্বর্যা। অভিনেত্রী বলেছিলেন, “আমি বিরক্ত হইনি। সাধারণত বাস্তবে যা ঘটে থাকে, আমি আমার কন্যার সঙ্গে সেই ভাবেই সময় কাটাচ্ছিলাম। কিন্তু মানুষ নাটকীয়তা পছন্দ করে। সাধারণ বিষয় হয়তো পছন্দ হয়নি।”

সন্তানধারণের পরে সাধারণত ওজন বৃদ্ধি হয়েই থাকে। অভিনেত্রীরা চান, সন্তান জন্মের পরই দ্রুত ওজন ঝরিয়ে ফেলে কাজে ফিরতে। কিন্তু, এই দৌড়ে ছিলেন না ঐশ্বর্যা। এই বিষয়টিই উদ্বুদ্ধ করেছিল অন্য মহিলাদেরও। মাতৃত্ব পর্বে সাধারণ জীবনযাপনের জন্য তাঁরা ঐশ্বর্যাকে কুর্নিশ জানিয়েছিলেন। অভিনেত্রী সাক্ষাৎকারে জানান, বহু মহিলা ঐশ্বর্যাকে সেই সময়ে বলেছিলেন, “আপনি আমাদের অনেকটা আত্মবিশ্বাস ও সাহস জুগিয়েছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।” ঐশ্বর্যা জানিয়েছিলেন, সন্তানধারণের পরে ওজন বৃদ্ধির বিষয়টিকে তিনি তেমন গুরুত্বই দেননি। তাঁর কাছে এটা খুবই স্বাভাবিক একটি ঘটনা।

Advertisement

উল্লেখ্য, ২০০৬ সালে ‘উমরাও জান’ ছবির সময় ঐশ্বর্যার প্রেমে পড়েন অভিষেক বচ্চন। তার পরের বছরেই প্রেম পরিণতি পায়। ধূমধাম করে বিয়ে করেন তাঁরা। ২০১১ সালে আরাধ্যা আসে তাঁদের সংসারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement