Sai Pallavi

‘পাকিস্তানিদের চোখে ভারতীয় সেনা জঙ্গিগোষ্ঠী’, সীতার চরিত্রে অভিনয়ের মাঝেই বিপাকে সাই

একটি ভিডিয়ো থেকে এই সমস্যার সূত্রপাত। সেই ভিডিয়োয় সাই দাবি করেছেন, পাকিস্তানের মানুষের কাছে ভারতীয় সেনা সন্ত্রাসবাদীদের মতোই।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৪ ১৩:২১
Share:

সাই পল্লবী। ছবি: সংগৃহীত।

নীতেশ তিওয়ারির পরিচালনায় ‘রামায়ণ’ ছবিতে অভিনয় করছেন সাই পল্লবী। ছবির কাজ চলছে জোরকদমে। তবে এর মধ্যেই অভিনেত্রীর দিকে ধেয়ে এল কটাক্ষ। ভারতীয় সেনাকে নিয়ে মন্তব্য করে বিপাকে পড়েছেন সাই।

Advertisement

একটি ভিডিয়ো থেকে এই সমস্যার সূত্রপাত। ভিডিয়োটি এই মুহূর্তে সমাজমাধ্যমে ভাইরাল। সেই ভিডিয়োয় সাই দাবি করেছেন, পাকিস্তানের মানুষের কাছে ভারতীয় সেনা সন্ত্রাসবাদীদের মতোই। এই মন্তব্য শুনেই চটেছেন ভারতীয়দের একাংশ।

২০২২-এর এক সাক্ষাৎকারে এই মন্তব্য করেছিলেন সাই পল্লবী। দক্ষিণী অভিনেত্রী বলেছিলেন, “পাকিস্তানের মানুষ মনে করে, ভারতীয় সেনা আসলে একটি জঙ্গি সংগঠন। এটা ওদের দৃষ্টিভঙ্গি। কিন্তু আমাদের চোখে আবার বিষয়টা ঠিক উল্টো। দৃষ্টিভঙ্গি এই ভাবেই বদলে যায়। তাই হিংসার অর্থ আমি বুঝতে পারি না।”

Advertisement

এই ভিডিয়ো দেখে নেটাগরিকের একাংশের বক্তব্য, “ভারত কি কখনও অন্য কোনও দেশে ঢুকে পড়েছে যে আমাদের জঙ্গি সংগঠনের সঙ্গে তুলনা করছেন? বরং ভারতের উপর বার বার আক্রমণ করা হয়েছে। বার বার ভারতের সীমান্তে পাকিস্তান ও চিন আক্রমণ করেছে। তাই ভারতীয় সেনাকে জঙ্গি সংগঠন বলা যায় না কোনও দৃষ্টিভঙ্গি থেকেই।”

সাইয়ের মন্তব্য শুনে এক নেটাগরিক মন্তব্য করেছেন, “সত্যি খারাপ লাগছে, সাই রামায়ণে সীতার চরিত্রে অভিনয় করতে চলেছেন। ভারতীয় সেনা নিয়ে এত বড় মন্তব্য! হিন্দুদের কাছে এটা বড় অপমান। আমাদের বিশ্বাসে আঘাত লাগবে সাইকে সীতার চরিত্রে দেখলে।”

আর একজন আবার লিখেছেন, “ভারতীয় সেনা নিয়ে কোনও ধারণাই নেই সাইয়ের। ভারতীয় সেনা সীমান্ত ও দেশের নাগরিকদের রক্ষা করে। সাইয়ের থেকে এমন মন্তব্য আশা করিনি।”

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement