Madhumita Sarcar

মধ্যরাতে রাস্তায় একা ঘুরছেন মধুমিতা! শহরের নিরাপত্তা নিয়ে কী বললেন অভিনেত্রী?

আরজি কর-কাণ্ডের পর থেকেই রাতের শহরের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে। এ বার রাতের নিরাপত্তা যাচাই করলেন মধুমিতা সরকার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৪ ১৩:১৯
Share:

মধুমিতা সরকার। ছবি: সংগৃহীত।

রাতের শহর কতটা মহিলাদের জন্য নিরাপদ? আরজি কর-কাণ্ডের পর থেকেই এই প্রশ্ন উঠছে। এ বার রাতের নিরাপত্তা যাচাই করলেন মধুমিতা সরকার। রাত দুটোর সময়ে রাস্তায় ঘুরে বেড়ালেন অভিনেত্রী।

Advertisement

পরনে সাদা কুর্তি। কপালে হলুদ তিলক। মধুমিতার বেশ দেখেই বোঝা যায়, কোনও মন্দিরে গিয়েছিলেন তিনি। ভিডিয়ো থেকে ইঙ্গিত মেলে, তিনি এই ভিডিয়ো দেওঘরে গিয়ে রেকর্ড করেন। অভিনেত্রী দাবি করেন, মধ্যরাতের রাস্তায় তিনি নির্বিঘ্নে ঘুরে বেড়াচ্ছেন। কেউ তাঁর দিকে তাকাচ্ছেন না। কেউ কোনও ভাবে বিরক্ত করছেন না।

মন্দিরে প্রণাম করে মধুমিতা বলেন, “এখন রাত দুটো। এই সময় এমন নির্জন জায়গায় একা রাস্তায় ঘুরে বেড়াচ্ছি। কেউ কিন্তু আমার দিকে ঘুরে তাকাচ্ছে না। লোকজন আছে। পিছন থেকে গাড়ি আসছে দেখেছেন? কেউ আমার দিকে ফিরে তাকাচ্ছে না। এটাই তো চাই আমরা মেয়েরা। তাই তো?”

Advertisement

আরজি করের ঘটনার পরে মেয়েদের সুরক্ষা বাড়াতে কয়েকটি ব্যবস্থা নেয় রাজ্য। তার মধ্যে বলা হয়, মেয়েদের রাতের শিফ্‌ট যথাসম্ভব বাদ রাখতে হবে। মধুমিতা বলেন, “কত মেয়েরা রাতে কাজ করে ফেরে। কেউ কল সেন্টার থেকে কাজ সেরে আসেন। আমরা অভিনেতারাও যেমন অনেক সময় রাত করে ফিরি। এই শারদীয়ায় এইটুকুই আমি চাই, ভারতের প্রতিটা মেয়েই যেন এমন নিরাপদ বোধ করতে পারে।” ভিডিয়োর শেষে শারদীয়ার শুভেচ্ছা জানান তিনি।

উল্লেখ্য, আরজি কর-কাণ্ডের প্রতিবাদে ‘রাত দখল’-এর কর্মসূচিতে পথে নেমেছিলেন টলিপাড়ার একাধিক তারকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement