Katrina Kaif

‘ক্যাটরিনা না পারত সংলাপ বলতে, না সোজা হয়ে দাঁড়াতে’, কেন এমন বললেন অভিনেতা!

ক্যাটরিনা সংলাপের একটা লাইন পর্যন্ত ঠিক করে বলতে পারতেন না। পারতেন না ঠিক করে দাঁড়াতে বা নাচতে। দাবি অভিনেতার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২৪ ১৬:২৫
Share:

ক্যাটরিনা কইফ। ছবি-সংগৃহীত।

কিছু দিন আগেই অভিনেতা বিজয় সেতুপতির বিপরীতে ‘মেরি ক্রিসমাস’ ছবিতে অভিনয় করেছেন ক্যাটরিনা কইফ। এ ছবিতে তাঁর অভিনয় দর্শক, সমালোচকের প্রশংসাও কুড়িয়েছে। কিন্তু একটা সময়ে তিনি একটি সংলাপ পর্যন্ত ঠিক করে বলতে পারতেন না। পারতেন না ঠিক করে দাঁড়াতে বা নাচতে। সম্প্রতি অভিনেতা শেখর সুমন এক সাক্ষাৎকারে এমনই মন্তব্য করেন।

Advertisement

‘হীরামন্ডি’ সিরিজ়ে অভিনয় করেছেন শেখর। একটি পার্শ্বচরিত্রে রয়েছেন তাঁর ছেলে অধ্যয়ন সুমনও। বহু বছর পরে আবার অভিনয়ে ফিরলেন অধ্যয়ন। একটা সময়ে কাজ থেকে দূরে সরে গিয়েছিলেন তিনি। সুমন দাবি করেছেন, সেই সময় তিনি অধ্যয়নকে অন্য অভিনেতাদের সফর দেখতে বলতেন। বিশেষ করে যে অভিনেতারা একেবারে শূন্য থেকে শুরু করে বলিউডে নিজের জায়গা বানিয়েছেন, তাঁদের সম্পর্কে তিনি জানার পরামর্শ দিতেন অধ্যয়নকে।

শেখর সুমন সেই প্রসঙ্গই সাক্ষাৎকারে তুলে এনে বলেন, “অভিনেতাদের জীবনের উত্থান-পতন থেকে অনেক কিছু শেখা যায়। ক্যাটরিনা কইফকেই দেখুন। যখন প্রথম ‘বুম’ ছবিতে অভিনয় করেছিলেন, তখন তিনি ঠিক করে দাঁড়াতে পারতেন না। সংলাপ বলতে পারতেন না। নাচতেও পারতেন না। আর এখন তাঁকে দেখুন। ‘রাজনীতি’, ‘জ়িন্দেগি না মিলেগি দোবারা’ বা ‘ধুম ৩’ ছবি দেখুন। বলতে পারবেন না, ক্যাটরিনা একই রকম রয়ে গিয়েছেন।”

Advertisement

এর পরে অভিনেত্রী দীপিকা পাডুকোন ও অনন্যা পাণ্ডের প্রসঙ্গেও কথা বলেন শেখর সুমন। তাঁর কথায়, “দীপিকাও কত সুন্দর একজন অভিনেত্রী হয়ে উঠেছেন! ‘খো গয়ে হম কাঁহা’ ছবিতে অভিনয়ের আগে পর্যন্ত অনন্যা পাণ্ডেকেও বহু ট্রোল করা হত।” ছেলে অধ্যয়নকেও তাই ধৈর্য ধরে কাজ করে যাওয়ার পরামর্শ দেন শেখর সুমন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement