Durga Puja 2024

নবমীর সন্ধ্যায় দেবীর আগমন! মুম্বইয়ে মুখোপাধ্যায় বাড়ির মণ্ডপ আলো করল বিপাশা-কন্যা

এ বারও মুখোপাধ্যায় বাড়ির পুজোয় দেখা গিয়েছে, জয়া বচ্চন, রণবীর কপূর, আলিয়া ভট্টকে। নবমীর সন্ধ্যায় দেখা গেল আর এক বঙ্গ তনয়া বিপাশা বসুকে। সঙ্গে স্বামী কর্ণ সিংহ গ্রোভর এবং কন্যা দেবী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৪ ১১:১৬
Share:

মুখোপাধ্যায় বাড়ির পুজোয় বিপাশা বসু ও কর্ণ সিংহ গ্রোভরের কন্যা দেবী। ছবি: সংগৃহীত।

পরনে লাল ঘাগরা, কপালে ছোট্ট টিপ, হাতে ধরা ফল প্রসাদ। যেন সাক্ষাৎ কুমারীর আগমন। কখনও বাবার কোলে, কখনও মায়ের হাত ধরে ঘুরে বেড়াল সে পুজোমণ্ডপে। মা তাকে দেখিয়ে দিল, কোথায় সিংহ, কোথায় পেঁচা, অসুর কেমন হার মেনেছে দুর্গার কাছে। বঙ্গতনয়া বিপাশা বসুর মেয়ে দেবীর দু’বছর বয়স হয়নি এখনও। এরই মধ্যে সমাজমাধ্যমে জনপ্রিয় সে। এ বার মুম্বইয়ের বিখ্যাত মুখোপাধ্যায় বাড়ির পুজো দেখতে এসে ক্যামেরাবন্দি হল ছোট্ট দেবী।

Advertisement

উত্তর মুম্বইয়েই বাস ছিল বাঙালি চিত্র পরিচালক শশধর মুখোপাধ্যায়ের। তাঁর উদ্যোগেই শুরু হয় দুর্গাপুজো। সঙ্গী ছিলেন তাঁর স্ত্রী সতীরানি দেবী। শশধর মুখোপাধ্যায়ের পৌত্রী কাজল। আজও একই ভাবে পুজো হয় এখানে। প্রায় প্রতি দিনই তারকাদের ভিড় জমে মণ্ডপে। ছবিশিকারিরা মুখিয়ে থাকেন প্রতিটি মুহূর্ত ক্যামেরবন্দি করতে।

এ বারও মুখোপাধ্যায় বাড়ির পুজোয় দেখা গিয়েছে কাজল, রানি মুখোপাধ্যায়, শর্বাণী মুখোপাধ্যায়দের। দেখা গিয়েছে, জয়া বচ্চন, রণবীর কপূর, আলিয়া ভট্টকে। তিথি অনুযায়ী, বৃহস্পতিবার নবমীর সন্ধ্যায় দেখা গেল আর এক বঙ্গতনয়া বিপাশা বসুকে। সঙ্গে স্বামী কর্ণ সিংহ গ্রোভর এবং কন্যা দেবী। ২০২২ সালের নভেম্বরে দেবীর জন্ম। তার পর থেকেই তাঁকে নিয়ে উৎসাহ অনুরাগী মহলে। তাঁদের কখনই বিমুখ করেন না বিপাশা বা কর্ণ। দেবী রীতিমতো জনপ্রিয় সমাজমাধ্যমে। বৃহস্পতিবার তাকে পাওয়া গেল দুর্দান্ত মেজাজে। লাল ঘাগরা, ওড়না, টিপ, মাথার ফুলে একেবারে উৎসবের মেজাজে স্বয়ং ‘দেবী’ যেন। কর্ণের কোলে চড়ে মণ্ডপে প্রবেশ করতেই তাকে আদরে ভরিয়ে দিলেন তানিশা। ছোট্ট ছোট্ট পায়ে দেবী ঘুরে বেড়াল মণ্ডপে। হাতের প্রসাদী ফলে কখনও কামড় বসাল। আবার বাবা-মায়ের নির্দেশ মতো সেই ফল ছেড়ে দিয়ে চিত্রগ্রাহকদের উদ্দেশে নমস্কারও জানল। ছবিশিকারিরাও খুশি। মুম্বইয়ের দুর্গামণ্ডপ মাতিয়ে রাখল পরবর্তী প্রজন্মের বাঙালি ‘দেবী’। শুক্রবার নিজের ইনস্টাগ্রামে মেয়ের একটি ছোট ভিডিয়ো ভাগ করে নেন বিপাশা নিজেও। তবে এই ভিডিয়ো মণ্ডপের নয়, বাড়ির। এখানেও দেখা যায় মেয়েকে নমস্কার করতে বলছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement