WB Health Recruitment 2024

কম্পিউটার সায়েন্স নিয়ে পড়েছেন? রাজ্য স্বাস্থ্য বিভাগে কর্মখালি, কোন পদে?

ন্যাশনাল হেলথ মিশনের অধীনে ‘ইন্টিগ্রেটেড ডিজ়িজ় সার্ভিলেন্স প্রোগ্রাম’-এ কাজ করতে হবে। শূন্যপদ রয়েছে একটি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২
Share:

প্রতীকী ছবি।

রাজ্য স্বাস্থ্য বিভাগে কর্মখালি। সম্প্রতি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে স্বাস্থ্য বিভাগের প্রশাসনিক ওয়েবসাইটে। পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির তরফে কর্মী নিয়োগ করা হবে।

Advertisement

ডিস্ট্রিক্ট ডেটা ম্যানেজার পদে নিয়োগ করা হবে কর্মী। ন্যাশনাল হেলথ মিশনের অধীনে ‘ইন্টিগ্রেটেড ডিজ়িজ় সার্ভিলেন্স প্রোগ্রাম’-এ কাজ করতে হবে। শূন্যপদ একটি। প্রতি মাসে বেতন দেওয়া হবে ৩৫ হাজার টাকা। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার সায়েন্সে স্নাতকোত্তর যোগ্যতা থাকতে হবে। প্রার্থীর বয়স ৩০ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। সংশ্লিষ্ট বিভাগে অন্তত তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। যদি ব্যাচেলর অফ টেকনোলজি/ ব্যাচেলর অফ ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকে, তা হলেও আবেদন করা যাবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

আবেদন করবেন কী ভাবে?

Advertisement

প্রথমে স্বাস্থ্য বিভাগের প্রশাসনিক ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘রিক্রুটমেন্ট’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে। এর পর আবেদনমূল্য জমা দেওয়া দরকার। শেষে আবেদনপত্র পূরণ করে জমা দিতে হবে। ১৮ সেপ্টেম্বর থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত রেজিস্ট্রেশন করা যাবে। ২৯ সেপ্টেম্বর টাকা জমা দেওয়ার শেষ দিন। ২ অক্টোবর সম্পূর্ণ আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন। এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে স্বাস্থ্য বিভাগের প্রশাসনিক ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement