Visva Bharati University Recruitment 2024

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় অতিথি শিক্ষক নিয়োগ করবে, কোন বিভাগের জন্য?

মাসিক বেতন নয়, লেকচার পিছু টাকা দেওয়া হবে নিযুক্তদের। প্রতিটি লেকচারের জন্য মিলবে ১৫০০ টাকা। এ ভাবে সর্বোচ্চ মাসিক ৫০ হাজার টাকা পর্যন্ত দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৪ ১৩:৩০
Share:

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

শিক্ষকতার সুযোগ দিচ্ছে বিশ্বভারতী। সম্প্রতি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

অতিতি শিক্ষক নিয়োগ করা হবে। দু’টি শূন্যপদ রয়েছে। বিশ্ববিদ্যালয়ের সোশ্যাল ওয়ার্ক ডিপার্টমেন্টের পল্লি সংগঠন বিভাগের তরফে এই নিয়োগ করা হবে। তবে মাসিক বেতন নয়, লেকচার পিছু টাকা দেওয়া হবে নিযুক্তদের। প্রতিটি লেকচারের জন্য মিলবে ১৫০০ টাকা।এ ভাবে সর্বোচ্চ মাসিক ৫০ হাজার টাকা পর্যন্ত দেওয়া হবে। চুক্তির ভিত্তিতে প্রথমে কাজের মেয়াদ থাকবে এক বছরের। অবশ্য প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ বৃদ্ধি হতে পারে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সোশ্যাল ওয়ার্ক বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা থাকতে হবে। পাশাপাশি, ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট উত্তীর্ণ হতে হবে। যদি সংশ্লিষ্ট বিষয়ে পিএইচডি থাকে, তা হলে অগ্রাধিকার দেওয়া হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

Advertisement

আগ্রহীরা বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ‘কেরিয়ার’ বিভাগে গেলে বিজ্ঞপ্তিটি দেখতে পাবেন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি জমা দিতে হবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ৩১ অগস্ট। ওই দিন বিকেল ৫টা পর্যন্ত আবেদনপত্র জমা দেওয়া যাবে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে।

এই সংক্রান্ত তথ্য এবং শর্তাবলি বিশদ জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement