IGNOU Recruitment 2024

স্প্যানিশ ভাষা জানেন? চাকরির সুযোগ দিচ্ছে ইগনু

অনলাইন এবং অফলাইনে, দু’ভাবেই আবেদন করা যাবে। সাধারণ বিভাগের প্রার্থীদের ক্ষেত্রে ৫৫ শতাংশ নম্বর এবং সংরক্ষিত বিভাগের প্রার্থীদের ৫০ শতাংশ নম্বর থাকতে হবে স্নাতকোত্তরে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৪ ১৩:০৭
Share:

ইগনু। ছবি: সংগৃহীত।

ইন্দিরা গান্ধী জাতীয় মুক্ত বিশ্ববিদ্যালয় (ইগনু)-এ কর্মখালি। বিশ্ববিদ্যালয় অধীনস্থ ‘স্কুল অফ ফরেন ল্যাঙ্গুয়েজেস’-এর তরফে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। যা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গেলেই দেখা যাবে। নিয়োগ করা হবে চুক্তির ভিত্তিতে। অনলাইন এবং অফলাইনে, দু’ভাবেই আবেদন করা যাবে।

Advertisement

কনসালট্যান্ট বা পরামর্শদাতা পদে কর্মী নিয়োগ করা হবে। একটি শূন্যপদ রয়েছে। প্রতি মাসে ৪০ থেকে ৬০ হাজার টাকার মধ্যে বেতন হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্প্যানিশ বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা থাকতে হবে। সাধারণ বিভাগের প্রার্থীদের ক্ষেত্রে ৫৫ শতাংশ নম্বর এবং সংরক্ষিত বিভাগের প্রার্থীদের ৫০ শতাংশ নম্বর থাকতে হবে স্নাতকোত্তরে। এ ছাড়াও ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট বা পিএইচডি ডিগ্রি থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।

কী ভাবে আবেদন করবেন?

Advertisement

প্রথমে ইগনু-র ওয়েবসাইটে যেতে হবে। হোমপেজ থেকে ‘জবস অ্যাট ইগনু’-তে গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখা যাবে। এর পর বিজ্ঞপ্তিতে দেওয়া আইডি-তে আবেদনপত্র মেল করতে হবে। এ ছাড়া, অফলাইনেও বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় আবেদনপত্র জমা দেওয়া যাবে। ১৬ অগস্ট সন্ধ্যা ৬টা পর্যন্ত জমা দেওয়া যাবে আবেদনপত্র।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে ইন্দিরা গান্ধী জাতীয় মুক্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement