IIMC Recruitment 2023

কেন্দ্রীয় সংস্থার উচ্চপদে চলছে নিয়োগ, জেনে নিন আবেদনের শর্তাবলি

কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের অধীনস্থ ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ মাস কমিউনিকেশনে কর্মখালি। এই পদে নিযুক্ত প্রার্থী মাসে ১ লক্ষ ৮২ হাজার থেকে ২ লক্ষ ২৪ হাজার টাকা বেতন হিসাবে পাবেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৩ ১২:৪৩
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ মাস কমিউনিকেশন। ছবি: সংগৃহীত

কেন্দ্রীয় সরকারের অধীনস্থ সংস্থায় কর্মখালি। এই মর্মে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ মাস কমিউনিকেশনে ডিরেক্টর জেনারেল পদে নিয়োগ করা হবে। তিন বছর চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে।

Advertisement

সাংবাদিকতা, সিনেমা, মিডিয়া বিভাগে অন্তত ২৫ বছর কাজ করেছেন, এবং উল্লিখিত বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। স্বীকৃত বিশ্ববিদ্যালয় কিংবা প্রতিষ্ঠানে ঊর্ধ্বতন পদে শিক্ষকতার অভিজ্ঞতা থাকা প্রয়োজন। জাতীয় কিংবা আন্তর্জাতিক স্তরে সংশ্লিষ্ট বিভাগে কোনও স্বীকৃতি পেয়ে থাকলে, নিয়োগের ক্ষেত্রে সেই আবেদনকারীদের অগ্রাধিকার দেওয়া হবে।

এই পদে নিযুক্ত প্রার্থীকে মাসে ১ লক্ষ ৮২ হাজার থেকে ২ লক্ষ ২৪ হাজার টাকা বেতন হিসাবে দেওয়া হবে। আবেদনকারীদের ইন্টারভিউয়ের মাধ্যমে উক্ত পদে বেছে নেওয়া হবে। এই পদে সরকারি কিংবা সরকার অধীনস্থ সংস্থায় কর্মরত আধিকারিকেরাও শর্তসাপেক্ষে আবেদন করতে পারবেন।

Advertisement

আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফরম্যাটে আবেদন পেশ করতে হবে। নির্দিষ্ট ঠিকানায় ডাকযোগে আবেদনপত্র-সহ অন্যান্য নথি পাঠাতে হবে। ৩০ সেপ্টেম্বরের পর এই পদে আর আবেদন গ্রহণ করা হবে না। অন্যান্য তথ্যের জন্যে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement