WBUAFCL Recruitment 2024

রাজ্যের অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ, কারা আবেদন করতে পারবেন?

পশ্চিমবঙ্গ প্রাণী ও মৎস্য বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। ওই কাজে চুক্তির নিরিখে প্রার্থীকে বেছে নেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২৪ ১৬:২৩
Share:

পশ্চিমবঙ্গ প্রাণী ও মৎস্য বিজ্ঞান বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

রাজ্যের সরকারি বিশ্ববিদ্যালয়ে কাজের সুযোগ। পশ্চিমবঙ্গ প্রাণী ও মৎস্য বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ে জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজ করতে হবে। চুক্তির নিরিখে ওই কাজের জন্য এক জন প্রার্থীকে বেছে নেওয়া হবে। শূন্যপদ একটি।

Advertisement

ফিশারিজ় সায়েন্স, মাইক্রোবায়োলজি, বায়োকেমিস্ট্রি, বায়োটেকনোলজি, মেরিন বায়োলজি— উল্লিখিত বিষয়ের মধ্যে যে কোনও একটিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিকে জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজের সুযোগ দেওয়া হবে। তাঁকে ‘এনহ্যান্সিং ফ্রেশওয়াটার ফিশ: ইন্টিগ্রেটিং আয়াপনা ট্রিপ্লিনার্ভিস, আ মেডিসিনাল হার্ব, ইন ফিড ফর্মুলেশন ফর ব্যাকটেরিয়াল ইনফেকশন রেজিসট্যান্স’ শীর্ষক প্রকল্পে কাজ করতে হবে।

ওই প্রকল্পে রাজ্য সরকারের ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি অ্যান্ড বায়োটেকনোলজি-র তরফে আর্থিক অনুদান দেওয়া হবে। তাই বিভাগের নিয়মানুসারে, প্রথম দু’বছর ২৫ হাজার টাকা এবং তৃতীয় বছর ৩০ হাজার টাকা মাসিক পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

Advertisement

আগ্রহীদের বয়স হতে হবে ২১ থেকে ৩২ বছরের মধ্যে। নিযুক্ত ব্যক্তিকে ফ্যাকাল্টি অফ ফিশার সায়েন্স-এ কাজ করতে হবে। এর জন্য ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। ইন্টারভিউ নেওয়া হবে ২৪ জুন। ওই দিন সকাল সাড়ে ১১টা নাগাদ আগ্রহীদের উপস্থিত থাকতে হবে। এই বিষয়ে আরও জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement