CSIR-CMERI Recruitment 2024

দুর্গাপুরের কেন্দ্রীয় গবেষণাগারের বিভিন্ন বিভাগে কাজের সুযোগ, কাদের নিয়োগ করা হবে?

কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর) অধীনস্থ গবেষণাগারে সিনিয়র রিসার্চ ফেলো, জুনিয়র রিসার্চ ফেলো, প্রজেক্ট অ্যাসোসিয়েট-সহ একাধিক কাজের জন্য কর্মী প্রয়োজন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২৪ ১২:২০
Share:

সেন্ট্রাল মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় গবেষণাগারে কাজের সুযোগ। কাজের বিনিময়ে প্রতি মাসে ২০ থেকে ৪২ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিটি দুর্গাপুরের সেন্ট্রাল মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউটের তরফে পেশ করা হয়েছে। ওই সংস্থা কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)-এর অধীনে কর্মরত।

Advertisement

সংশ্লিষ্ট সংস্থার তরফে ওয়াক-ইন ইন্টারভিউয়ের মাধ্যমে প্রজেক্ট অ্যাসোসিয়েট, সিনিয়র রিসার্চ ফেলো, জুনিয়র রিসার্চ ফেলো, প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট, সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে প্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। কাজের নিরিখে নিযুক্তদের বয়স হতে হবে ২৮ থেকে ৪০ বছরের মধ্যে।

কম্পিউটার সায়েন্স, ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন, ইনফরমেশন টেকনোলজি, মেকাট্রনিক্স, পদার্থবিদ্যা, অ্যাপ্লায়েড ম্যাথামেটিক্স, প্রোডাকশন টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট, ম্যানুফ্যাকচারিং ইঞ্জিনিয়ারিং বিষয়ে যাঁরা স্নাতকোত্তর যোগ্যতা অর্জন করেছেন, তাঁদের ইন্টারভিউ নেওয়া হবে। এই বিষয়ে আরও জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

Advertisement

তবে এ ক্ষেত্রে, যাঁরা ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট)-এ উত্তীর্ণ হয়েছেন, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। ২০ জুন এবং ২১ জুন হবে ইন্টারভিউ। ওই দিন সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত নাম নথিভুক্ত করার সুযোগ মিলবে। এই বিষয়ে আরও জেনে নিতে হলে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement