NIIST Recruitment 2023

ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তীর্ণদের কাজের সুযোগ রয়েছে সরকারি সংস্থায়, শূন্যপদ ক’টি?

কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)-এর ন্যাশনাল ইনস্টিটিউট ফর ইন্টারডিসিপ্লিনারি সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৩ ১১:৫২
Share:

CSIR - National Institute For Interdisciplinary Science and Technology ছবি: সংগৃহীত

ইঞ্জিনিয়ারিংয়ের বিভিন্ন শাখায় স্নাতকোত্তীর্ণ হয়েছেন, এমন প্রার্থীদের জন্য রয়েছে কাজের সুযোগ। এই মর্মে কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)-এর তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। প্রতিষ্ঠানের ন্যাশনাল ইনস্টিটিউট ফর ইন্টারডিসিপ্লিনারি সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে।

Advertisement

অনলাইনে ইন্টারভিউয়ের মাধ্যমে প্রজেক্ট অ্যাসোসিয়েট, সায়েন্টিফিক অ্যাডমিনিস্ট্রিটিভ অ্যাসিস্ট্যান্ট, সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট এবং প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে মোট ১৫ জন কর্মী নিয়োগ করা হবে। পদের নিরিখে ৩৫ থেকে ৫০ বছর বয়সি প্রার্থীরা আবেদন করতে পারবেন।

কারা আবেদন করতে পারবেন?

Advertisement

ইঞ্জিনিয়ারিংয়ের বিভিন্ন শাখায় স্নাতক ডিগ্রি, রসায়ন, পলিমার কেমিস্ট্রি বা সমতুল্য বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি, ফুড টেকনোলজি কিংবা সমতুল্য বিষয়ে পিএইচডি রয়েছে, এমন প্রার্থীরা উল্লিখিত পদের জন্য আবেদন করতে পারবেন।

স্নাতকোত্তর প্রার্থীদের সর্বভারতীয় স্তরে ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েট অ্যাপটিটিউট টেস্ট (গেট) পরীক্ষায় উত্তীর্ণ হওয়া বাঞ্ছনীয়। ইতিপূর্বে তাঁদের কোনও গবেষণামূলক প্রকল্পে কাজ করার অভিজ্ঞতা থাকলে, নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

১১ সেপ্টেম্বর জীবনপঞ্জি-সহ আবেদনপত্র পাঠানোর শেষ দিন। নিযুক্ত ব্যক্তিরা মাসে ২০ থেকে ৪২ হাজার টাকা সাম্মানিক হিসাবে পাবেন। পদ সংক্রান্ত অন্যান্য বিষয়ে জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement