UGC Recruitment 2024

কনসালট্যান্ট নিয়োগ করবে ইউজিসি, আবেদনের শেষ দিন কবে?

চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে কর্মী। প্রথমে কাজের মেয়াদ হবে এক বছর। প্রয়োজন অনুযায়ী মেয়াদ বৃদ্ধি হতে পারে। মালব্য মিশন টিচার ট্রেনিং প্রোগ্রাম-এ নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩০
Share:

ইউজিসি। ছবি: সংগৃহীত।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি)-তে কর্মী নেওয়া হবে। এই মর্মে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে তাঁদের ওয়েবসাইটে। ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে কর্মী। অনলাইনে জমা দেওয়া যাবে আবেদনপত্র।

Advertisement

কনসালট্যান্ট পদে এই নিয়োগ। চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে কর্মী। প্রথমে কাজের মেয়াদ হবে এক বছর। প্রয়োজন অনুযায়ী মেয়াদ বৃদ্ধি হতে পারে। মালব্য মিশন টিচার ট্রেনিং প্রোগ্রাম-এ নিয়োগ করা হবে। মাসিক বেতন ৫০ হাজার টাকা। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যে কোনও বিষয়ে নূন্যতম ৫৫ শতাংশ নম্বর-সহ স্নাতকোত্তর যোগ্যতা থাকা চাই। প্রার্থীর বয়স ৪০ বছরের মধ্যে হতে হবে। সংশ্লিষ্ট বিভাগে কাজের অভিজ্ঞতা থাকলেও অগ্রাধিকার দেওয়া হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

আবেদন প্রক্রিয়া:

Advertisement

ইউজিসি-এর https://www.ugc.gov.in/ এই ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘জবস’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখা যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে জমা দিতে হবে আবেদনপত্র। ৪ অক্টোবর আবেদনের শেষ দিন। নিয়োগ সংক্রান্ত বিষয়ে সবিস্তার তথ্য এবং শর্তাবলি জানতে ইউজিসি-র ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement