NIT Durgapur Recruitment 2024

রিসার্চ ইন্টার্ন নেবে এনআইটি দুর্গাপুর, কোন বিভাগের জন্য?

‘টাটা কনসালট্যান্সি সার্ভিস’-এর অর্থানুকূল্যে চালিত বিশেষ গবেষণার কাজের জন্য রিসার্চ ইন্টার্ন নেওয়া হবে। গবেষণা প্রকল্পটির মেয়াদ ছ’মাস।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪
Share:

এনআইটি দুর্গাপুর। ছবি: সংগৃহীত।

গবেষণা প্রকল্পে কাজের পাশাপাশি শেখার সুযোগ ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি) দুর্গাপুরে। সম্প্রতি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

প্রতিষ্ঠানের ‘কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং’ বিভাগের তরফে রয়েছে কাজের সুযোগ। ‘টাটা কনসালট্যান্সি সার্ভিস’-এর অর্থানুকূল্যে চালিত বিশেষ গবেষণার কাজের জন্য রিসার্চ ইন্টার্ন নেওয়া হবে। গবেষণা প্রকল্পটির মেয়াদ ছ’মাস। যদিও প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ বৃদ্ধি করতে হতে পারে। যাঁরা কোনও কোর্স পড়ার সঙ্গে এই কাজ করবেন, তাঁরা প্রতি মাসে আট হাজার টাকা করে পাবেন। বাকি প্রার্থীদের জন্য ১২ হাজার টাকা সাম্মানিক দেওয়া হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ কম্পিউটার সায়েন্স/ কম্পিউটার টেকনোলজি বিষয়ে মাস্টার অফ টেকনোলজি/ মাস্টার অফ ইঞ্জিনিয়ারিং/ ব্যাচেলর অফ টেকনোলজি/ ব্যাচেলর অফ ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে। এ ছাড়া বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

আবেদন করবেন কী ভাবে?

Advertisement

এনআইটি দুর্গাপুরের ওয়েবসাইটের ‘হোমপেজ’ থেকে ‘কেরিয়ার’-এ যেতে হবে। সেখানে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি জমা দেওয়া প্রয়োজন। ২২ সেপ্টেম্বর আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই সংক্রান্ত সবিস্তার তথ্য এবং শর্তাবলি জানতে এনআইটি দুর্গাপুরের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement