UBKV Recruitment 2024

মালদহের কৃষি বিজ্ঞান কেন্দ্রে চাকরির সুযোগ, আবেদনের জন্য কেমন যোগ্যতা প্রয়োজন?

আগামী ৬ অগস্ট দুপুর সাড়ে ১২টায় বিজ্ঞপ্তিতে উল্লিখিত স্থানে পরীক্ষার আয়োজন করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৪ ১৬:২৫
Share:

মালদহ কৃষি বিজ্ঞান কেন্দ্র। সংগৃহীত ছবি।

উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের তরফে অস্থায়ী ভাবে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি এমনটা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ মালদহ কৃষি বিজ্ঞান কেন্দ্রের জন্য এই নিয়োগ। এর জন্য আগ্রহীরা আগে থেকে অনলাইনে আবেদন জানাতে পারবেন অথবা নিয়োগ পরীক্ষার দিন প্রতিষ্ঠানে গিয়ে জমা দিতে পারবেন।

Advertisement

মালদহ কৃষি বিজ্ঞান কেন্দ্রের কম্পিউটার বিভাগে কর্মী নিয়োগ করা হবে। নিয়োগ হবে কম্পিউটার অপারেটর কাম মিডিয়া অ্যাসিসট্যান্ট পদে। শূন্যপদ রয়েছে একটি। সংশ্লিষ্ট পদে চুক্তির ভিত্তিতে ২০২৫ সালের মার্চ পর্যন্ত নিযুক্ত ব্যক্তিকে কাজ করতে হবে। এর পর প্রতিষ্ঠানের প্রয়োজন এবং কাজের ধরনের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হবে।

সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের বয়স অনূর্ধ্ব ৪০ বছর হতে হবে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। বিশ্ববিদ্যালয়ে কর্মরতদের জন্যও থাকবে বয়সের ছাড়। নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে মাসে ২০ হাজার টাকা।

Advertisement

আবেদনকারীদের স্নাতকোত্তীর্ণ হওয়ার পর কম্পিউটার অ্যাপ্লিকেশন/ ডিটিপি/ অ্যানিমেশন/ মাল্টিমিডিয়াতে সার্টিফিকেট/ ডিপ্লোমা/ ডিগ্রি থাকতে হবে। এই সম্পর্কিত কাজের পূর্ব অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের এর জন্য মূল বিজ্ঞপ্তিতে দেওয়া গুগল ফর্মটি পূরণ করে আবেদন জানাতে হবে। আগামী ২ অগস্ট আবেদনের শেষ দিন। এর পর প্র্যাক্টিক্যাল পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে সংশ্লিষ্ট পদের জন্য যোগ্য ব্যক্তিকে বেছে নেওয়া হবে। আগামী ৬ অগস্ট দুপুর সাড়ে ১২টায় বিজ্ঞপ্তিতে উল্লিখিত স্থানে পরীক্ষার আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি নিয়ে সকাল সাড়ে ১১টার মধ্যে উপস্থিত হতে হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানতে প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement