NIBMG Recruitment 2024

কল্যাণীর এনআইবিএমজিতে গবেষণাধর্মী প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

নিযুক্ত কর্মীর পারিশ্রমিকের পরিমাণ হবে মাসে ২৮,০০০ টাকা। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ অতিরিক্ত ২৭ শতাংশ ভাতা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৪ ১৭:২৫
Share:

এনআইবিএমজি। সংগৃহীত ছবি।

কল্যাণীর ন্যাশনাল ইনস্টিটিউট অফ বায়োমেডিক্যাল জেনোমিক্স (এনআইবিএমজি)-এ কর্মখালি। কেন্দ্রীয় এই গবেষণা প্রতিষ্ঠানে গবেষণার পরিকাঠামো গড়ে তোলা এবং গবেষণাধর্মী কাজের প্রসার ঘটানোর জন্য কর্মী প্রয়োজন। এ কথা জানিয়ে প্রতিষ্ঠানের তরফে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে জানানো হয়েছে, এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন জানাতে হবে। এর পর প্রতিষ্ঠানে কর্মী নিয়োগ করা হবে চুক্তির ভিত্তিতে।

Advertisement

প্রতিষ্ঠানের যে গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ, সেটির নাম— ‘ডেভেলপিং রিসার্চ সাপোর্ট সার্ভিসেস অ্যাট ন্যাশনাল ইনস্টিটিউট অফ বায়োমেডিক্যাল জেনোমিক্স’। প্রকল্পটি প্রতিষ্ঠানের স্ব-অর্থপুষ্ট।

প্রকল্পে প্রজেক্ট অ্যাসোসিয়েট-২ পদে কর্মী নিয়োগ করা হবে। শূন্যপদ রয়েছে একটি। এই পদে চুক্তির ভিত্তিতে এক বছর কাজ করতে হবে নিযুক্তকে। ইচ্ছুক প্রার্থীদের বয়স অনূর্ধ্ব ৩৫ বছর হলে প্রকল্পে আবেদন জানাতে পারবেন। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। নিযুক্ত কর্মীর পারিশ্রমিকের পরিমাণ হবে মাসে ২৮,০০০ টাকা। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ অতিরিক্ত ২৭ শতাংশ ভাতা।

Advertisement

উল্লিখিত পদে আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যাচরাল সায়েন্সে মাস্টার্স ডিগ্রি বা ইঞ্জিনিয়ারিং / টেকনোলজি / মেডিসিনে ব্যাচেলর্স ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি কোনও শিল্পক্ষেত্র / শিক্ষা প্রতিষ্ঠান / বিজ্ঞান ও প্রযুক্তি সংস্থায় দু’বছর গবেষণার কাজের অভিজ্ঞতাও থাকতে হবে। এ ছাড়াও যাঁদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত অন্যান্য বিষয়ে দক্ষতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তিতে উল্লিখিত গুগল ফর্মের লিঙ্কে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আগামী ৩০ জুলাই আবেদনের শেষ দিন। এর পর সংশ্লিষ্ট পদে বাছাই প্রার্থীদের অনলাইন বা অফলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement