Sidho Kanho Birsha University

সিধো-কানহো-বীরসা বিশ্ববিদ্যালয় রিসার্চ অ্যাসিস্ট্যান্ট নেবে, মাসে মিলবে ১৮ হাজার টাকা

প্রতি মাসে ১৮ হাজার টাকা করে ফেলোশিপ বাবদ দেওয়া হবে। এক বছরের জন্য প্রজেক্টটিতে কাজের সুযোগ রয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৩ ১৩:২৫
Share:

সিধো-কানহো-বীরসা বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

সিধো-কানহো-বীরসা বিশ্ববিদ্যালয়ে রয়েছে কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

রিসার্চ অ্যাসিস্ট্যান্ট নেওয়া হবে। প্রতিষ্ঠানের ইতিহাস বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। বিশেষ প্রজেক্টের কাজে নেওয়া হবে রিসার্চ অ্যাসিস্ট্যান্ট। প্রতি মাসে ১৮ হাজার টাকা করে ফেলোশিপ বাবদ দেওয়া হবে। এক বছরের জন্য প্রজেক্টটিতে কাজের সুযোগ রয়েছে। যদিও প্রয়োজন অনুযায়ী মেয়াদ বাড়তে পারে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইতিহাস বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা থাকা দরকার। স্টেট এলিজিবিলিটি টেস্ট/ ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট উত্তীর্ণ হলে অগ্রাধিকার দেওয়া হবে।

ইন্টারভিউয়ের মাধ্যমে নেওয়া হবে রিসার্চ অ্যাসোসিয়েট। ৬ সেপ্টেম্বর ইন্টারভিউ হবে। ওই দিন প্রার্থীদের আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি সঙ্গে নিয়ে সকাল ১১টার মধ্যে বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় যেতে হবে ইন্টারভিউয়ের জন্য। কী কী নথি প্রয়োজন তা জানতে প্রথমে সিধো-কানহো-বীরসা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখান থেকেই এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তগুলি জানা যাবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement