Shyama Prasad Mukherjee Port Recruitment 2024

শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্টে চাকরির সুযোগ, কোন পদে, কতজনকে নিয়োগ করা হবে?

প্রতি মাসে নিযুক্তদের পারিশ্রমিক বাবদ ৫৭,০০০ টাকা দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২৪ ১৬:৪৯
Share:

শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্ট। সংগৃহীত ছবি।

এমবিএ পড়ে চাকরির সন্ধান করলে খোঁজ নিতে পারেন কেন্দ্রীয় মন্ত্রক অধীনস্থ স্বশাসিত সংস্থায়। সম্প্রতি শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্টের তরফে এ সংক্রান্ত নিয়োগ-বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পোর্টের কলকাতা ডক সিস্টেমে কর্মী প্রয়োজন। এর জন্য যোগ্য প্রার্থীদের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। আগ্রহীদের থেকে অফলাইনে আবেদনপত্র জমা নেওয়া হবে। যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

Advertisement

পোর্টের কলকাতা ডক সিস্টেমে অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (এইচআর) পদে কর্মী নিয়োগ করা হবে। শূন্যপদ রয়েছে দু’টি। সংশ্লিষ্ট পদে তিন বছরের চুক্তির ভিত্তিতে নিয়োগ হবে। চাকরিপ্রার্থীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। নিযুক্তদের সংস্থার নিয়োগ প্রক্রিয়া, কর্মী বাছাই, পদোন্নতি, থেকে শুরু করে হিউম্যান রিসোর্সের সমস্ত রকম কাজের দায়ভার সামলাতে হবে। প্রতি মাসে নিযুক্তদের পারিশ্রমিক বাবদ ৫৭,০০০ টাকা দেওয়া হবে।

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যে কোনও বিষয়ে স্নাতকে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে উত্তীর্ণ হতে হবে। এর পর তাঁদের হিউম্যান রিসোর্স (এইচআর)-এ স্পেশালাইজ়েশন-সহ এমবিএ (মাস্টার্স অফ বিজ়নেস অ্যাডমিনিস্টেশন) কোর্সে ফার্স্ট ক্লাস নিয়ে পাশ করতে হবে। যাঁদের এমবিএ-র পরিবর্তে পার্সোনেল ম্যানেজমেন্ট অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিলেশনস/ সোশ্যাল ওয়ার্ক/ হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি/ ডিপ্লোমায় ফার্স্ট ক্লাস রয়েছে, তাঁরাও এই পদে আবেদন করতে পারবেন। তবে সবক্ষেত্রেই শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি কোনও রাষ্ট্রায়ত্ত/ বাণিজ্যিক সংস্থায় এগজ়িকিউটিভ পদে হিউম্যান রিসোর্স সম্পর্কিত কাজের ন্যূনতম দু’বছরের অভিজ্ঞতা থাকা জরুরি।

Advertisement

ইচ্ছুক প্রার্থীদের এর জন্য বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় ডাকযোগে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১৫ জুলাই। এর পর সংশ্লিষ্ট পদে লিখিত পরীক্ষা/ দক্ষতা পরীক্ষা/ ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে। নিয়োগের শর্তাবলি বিশদে জানতে সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement