SN Bose National Center for Basic Sciences

এসএন বোস ন্যাশনাল সেন্টার ফর বেসিক সায়েন্সেসে অধ্যাপক নিয়োগ, বেতন কত?

থিয়োরি অফ ডেটা সায়েন্স, কোয়ান্টাম অপটিক্স, অবজ়ারভেশন্যাল অ্যাস্ট্রোনমি— এই তিনটি গবেষণা ক্ষেত্রে অধ্যাপনা করতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২৪ ১৬:৪৬
Share:

এসএন বোস ন্যাশনাল সেন্টার ফর বেসিক সায়েন্সেস। ছবি: সংগৃহীত।

সত্যেন্দ্রনাথ বোস ন্যাশনাল সেন্টার ফর বেসিক সায়েন্সেসে রয়েছে কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের তরফে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অনলাইন এবং অফলাইন দু’ভাবেই জমা দেওয়া যাবে আবেদনপত্র।

Advertisement

অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নিয়োগ করা হবে। থিয়োরি অফ ডেটা সায়েন্স, কোয়ান্টাম অপটিক্স, অবজ়ারভেশনাল অ্যাস্ট্রোনমি এই তিনটি গবেষণা ক্ষেত্রে পড়াতে হবে। অ্যাসোসিয়েট প্রফেসর প্রতি মাসে বেতন পাবেন ১,২৩,১০০ টাকা এবং আবেদনের বয়স ৪৫ বছরের মধ্যে হতে হওয়া দরকার। অ্যাসিস্ট্যান্ট প্রফেসরের বেতন হবে ৭৮,৮০০ টাকা এবং প্রার্থীর বয়স ৪০ বছরের মধ্যে হতে হবে। পিএইচডি ডিগ্রি থাকলে আবেদন করা যাবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

Advertisement

প্রথমে এসএন বোস ন্যাশনাল সেন্টার ফর বেসিক সায়েন্সেসের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। এর পর সেখান থেকে আবেদনপত্র ডাউনলোড করতে হবে। শেষে বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানা অনুযায়ী আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি জমা দেওয়া দরকার। পাশাপাশি, বিজ্ঞপ্তিতে দেওয়া মেল আইডিতেও আবেদনপত্র পাঠানো প্রয়োজন। ১৫ জানুয়ারি ২০২৫, আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে এসএন বোস ন্যাশনাল সেন্টার ফর বেসিক সায়েন্সেসের ওয়েবসাইটটি দেখতে পারেন।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement