RBI Recruitment 2024

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় চাকরির সুযোগ, কোন পদে নিয়োগ?

চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। প্রথমে তিন বছর কাজের মেয়াদ। পরে প্রয়োজন অনুযায়ী মেয়াদ বাড়নো হতে পারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩০
Share:

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। ছবি: সংগৃহীত।

রিজ়ার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে ব্যাঙ্কের ওয়েবসাইটে। তবে এই সুযোগ শুধু মাত্র চিকিৎসকদের জন্য। ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে কর্মী।

Advertisement

আংশিক সময়ের জন্য মেডিক্যাল কনসালট্যান্ট নিয়োগ করবে রিজ়ার্ভ ব্যাঙ্ক। কাজ করতে হবে চুক্তির ভিত্তিতে। প্রথমে মেয়াদ তিন বছর। পরে প্রয়োজন অনুযায়ী তা বাড়ানো হতে পারে। নিযুক্তদের ঘণ্টা প্রতি বেতন দেওয়া হবে। এক ঘণ্টা কাজের জন্য এক হাজার টাকা করে বেতন মিলবে।

রিজ়ার্ভ ব্যাঙ্ক জানিয়েছে, মোট শূন্যপদ রয়েছে দু’টি। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে এমবিবিএস উত্তীর্ণ হওয়া বাধ্যতামূলক। জেনারেল মেডিসিনে পোস্ট গ্র্যাজুয়েটরাও আবেদন করতে পারবেন। পাশাপাশি, হাসপাতালে বা যে কোনও চিকিৎসালয়ে দু’বছর কাজের অভিজ্ঞতা বাধ্যতামূলক। আরও খুঁটিনাটি তথ্যের জন্য মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

Advertisement

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। বিজ্ঞপ্তিতে উল্লেখিত বিষয়গুলি আবেদনের সময় মাথায় রাখতে হবে। ৩০ সেপ্টেম্বরের মধ্যে জমা দেওয়া যাবে আবেদনপত্র। ঠিকানা মিলবে ওই বিজ্ঞপ্তিতেই।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলী জানতে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement