SNBNCBS Recruitment 2024

কলকাতার গবেষণা কেন্দ্রে কর্মখালি, আগ্রহীদের কম্পিউটার প্রোগ্রামিং জানা আবশ্যক

এস এন বোস ন্যাশনাল সেন্টার ফর বেসিক সায়েন্সেসের তরফে প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই কাজের জন্য নিযুক্তদের কম্পিউটার প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ জানা আবশ্যক।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৪ ১৪:২০
Share:

সত্যেন্দ্রনাথ বোস ন্যাশনাল সেন্টার ফর বেসিক সায়েন্সেস। ছবি: সংগৃহীত।

কলকাতার কেন্দ্রীয় সংস্থায় পদার্থবিদ্যায় স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের কাজের সুযোগ। এই মর্মে এস এন বোস ন্যাশনাল সেন্টার ফর বেসিক সায়েন্সেসের তরফে প্রজেক্ট অ্যাসোসিয়েট নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, সংশ্লিষ্ট কাজের জন্য কম্পিউটার প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজের জ্ঞান রয়েছে, এমন ব্যক্তিদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। শূন্যপদ একটি।

Advertisement

এ ছাড়াও তিন বছরের গবেষণা মূলক কাজের অভিজ্ঞতা-সহ ফিল্ড ওয়ার্কের দক্ষতা থাকা আবশ্যক। একই সঙ্গে পদপ্রার্থীদের অ্যাস্ট্রোনমি কিংবা অ্যাস্ট্রোফিজ়িক্স বিষয়ে অন্তত একটি সিমেস্টার কোর্স উত্তীর্ণ হতে হবে। প্রার্থীর বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে।

নিযুক্ত ব্যক্তিকে পুরুলিয়ার পাঞ্চেত এলাকায় কাজের জন্য যেতে হবে। তাঁকে সেখানকার অ্যাস্ট্রোনমিক্যাল অবজ়ারভেটরিতে কাজ করতে হবে। কাজের মেয়াদ এক বছর। মাসিক সাম্মানিক ৩৫,৫৬০ টাকা। আগ্রহীদের ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে। ওই পত্রের সঙ্গে জীবনপঞ্জি, বয়স এবং শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্রের মতো নথি জমা দিতে হবে।

Advertisement

একই সঙ্গে এই সমস্ত নথি-সহ একটি আবেদনপত্র ইমেল মারফতও জমা দিতে হবে। আবেদন গ্রহণ করা হবে বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পরবর্তী ২১ দিন পর্যন্ত। অর্থাৎ ২৮ জুন থেকে ১৯ জুলাই পর্যন্ত আবেদন পাঠাতে পারবেন। আরও তথ্যের জন্য মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement