Santali faculty jobs

সাঁওতালি ভাষায় সাবলীল? বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ে স্পেশাল লেকচারার হিসাবে কাজের সুযোগ

বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে অধ্যাপনার জন্য স্পেশাল লেকচারার পদে যোগ্য ব্যক্তিদের নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৪ ১২:৩৮
Share:

বাঁকুড়া বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনার সুযোগ। সংশ্লিষ্ট কাজের জন্য সাঁওতালি ভাষায় সাবলীল এবং অলচিকি লিপির জ্ঞান রয়েছে, এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে। তাঁদের স্পেশাল লেকচারার হিসাবে বিশ্ববিদ্যালয়ের স্নাতক এবং স্নাতকোত্তর স্তরের পড়ুয়াদের ক্লাস করাতে হবে।

Advertisement

রসায়ন, পদার্থবিদ্যা, গণিত এবং দর্শন বিষয়ে পিএইচডি সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিদের উল্লিখিত পদে নিয়োগ করা হবে। তাঁদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা স্টেট এলিজিবিলিটি টেস্ট (সেট) উত্তীর্ণ হতে হবে। সব মিলিয়ে প্রতিটি ডিগ্রি কোর্সের পরীক্ষায় ৫৫ শতাংশের বেশি নম্বর থাকতে হবে।

আগ্রহী প্রার্থীদের ১৮ জুলাই সরাসরি বিশ্ববিদ্যালয়ের অ্যাডমিনিস্ট্রেটিভ বিল্ডিংয়ে উপস্থিত থাকতে হবে। ওই দিন বেলা ১১টা থেকে উল্লিখিত পদের জন্য ইন্টারভিউ নেওয়া হবে। পদপ্রার্থীদের জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং কর্মজীবনের শংসাপত্রের মতো গুরুত্বপূর্ণ নথি সঙ্গে রাখতে হবে।

Advertisement

স্পেশাল লেকচারার হিসাবে কাজের জন্য কী ভাবে নিয়োগ করা হবে? কত টাকা সাম্মানিক হিসাবে দেওয়া হবে? সেই সমস্ত বিষয়ে কোন তথ্য যদিও বিশ্ববিদ্যালয়ের তরফে প্রকাশিত সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে পেশ করা হয়নি। তাই এই বিষয়ে কোনও তথ্য জানতে সরাসরি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যোগাযোগ করে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement