WB Health Recruitment 2024

নেট-গেট উত্তীর্ণদের অস্থায়ী পদে কাজের সুযোগ, ইন্টারভিউয়ের মাধ্যমে হবে যোগ্যতা যাচাই

ইনস্টিটিউট অফ পোস্ট গ্র্যাজুয়েট মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতার তরফে বেসরকারি সংস্থা বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের অর্থপুষ্ট প্রকল্পে কাজের জন্য সিনিয়র রিসার্চ ফেলো এবং প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট প্রয়োজন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২৪ ১৮:১৭
Share:

ইনস্টিটিউট অফ পোস্ট গ্র্যাজুয়েট মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। নিজস্ব চিত্র।

কলকাতার সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে কাজের সুযোগ। এই মর্মে ইনস্টিটিউট অফ পোস্ট গ্র্যাজুয়েট মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতার তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সিনিয়র রিসার্চ ফেলো এবং প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে ওই প্রতিষ্ঠানে কর্মী নিয়োগ করা হবে। তাঁদের চুক্তির ভিত্তিতে প্রতিষ্ঠানে ফার্মাকোলজি বিভাগের একটি প্রকল্পে কাজ করতে হবে।

Advertisement

সিনিয়র রিসার্চ ফেলো হিসাবে ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হয়েছেন, এমন স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিদের নিয়োগ করা হবে। তাঁদের লাইফ সায়েন্সেস শাখার কোনও বিষয়ে, কিংবা ফার্মাসি, ভেটেরিনারি সায়েন্সের মতো বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা থাকা প্রয়োজন। তবে ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস) ডিগ্রি রয়েছে, এমন ব্যক্তিরাও আবেদন করতে পারবেন। সংশ্লিষ্ট কাজের জন্য নিযুক্তকে ৪২ হাজার টাকা থেকে শুরু ৪৫ হাজার টাকা পর্যন্ত মাসিক পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

যে কোনও বিষয়ে স্নাতক হয়েছেন, এমন ব্যক্তিদের প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট হিসাবে কাজের সুযোগ দেওয়া হবে। এর জন্য তাঁদের কোনও গবেষণা প্রকল্পের অ্যাডমিনিস্ট্রেশন কিংবা অ্যাকাউন্টিং বিভাগে আগে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। সংশ্লিষ্ট কাজের জন্য নিযুক্ত ব্যক্তিকে ৩০ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

Advertisement

আগ্রহীরা সরাসরি ৮ জুলাই প্রতিষ্ঠানের ঠিকানায় ইন্টারভিউ দেওয়ার জন্য উপস্থিত হতে পারবেন। তাঁদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফর্মটি পূরণ করে শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্র এবং অন্যান্য আনুষঙ্গিক নথি নিয়ে ওই দিন উপস্থিত থাকতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement