Teacher Recruitment 2024

দার্জিলিং জেলার সরকারি স্কুলে শিক্ষকতার সুযোগ, নিয়োগ হবে শিক্ষাকর্মীও

বাংলা, গণিত, ভৌতবিজ্ঞান, জীবনবিজ্ঞান, ইতিহাস ও ভূগোল বিষয়ে শিক্ষকতার সুযোগ। এ ছাড়াও, এক জন গ্রুপ সি এবং দু’জন গ্রুপ ডি বিভাগে শিক্ষাকর্মী নিয়োগ হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৪ ১৪:২৫
Share:

প্রতীকী চিত্র।

শিক্ষকতা থেকে অবসর গ্রহণ করেছেন, কিন্তু তার পরেও কাজ করতে চান। তা হলে দার্জিলিং জেলার প্রশাসনিক ওয়েবসাইটটি দেখতে পারেন। কারণ, ওই জেলার একটি সরকারি স্কুলে অবসরপ্রাপ্ত শিক্ষকদের নিয়োগ করা হবে।

Advertisement

ফাঁসিদেওয়া গভর্নমেন্ট মডেল স্কুলে ছ’টি বিষয়ে শিক্ষক নিয়োগ করা হবে। বাংলা, গণিত, ভৌতবিজ্ঞান, জীবনবিজ্ঞান, ইতিহাস ও ভূগোল বিষয়ে শিক্ষকতার সুযোগ রয়েছে। এ ছাড়াও, এক জন গ্রুপ সি এবং দু’জন গ্রুপ ডি বিভাগে শিক্ষাকর্মী নিয়োগ করা হবে। সম্পূর্ণ চুক্তির ভিত্তিতে স্বল্প সময়ের জন্য এই নিয়োগ।

সরকারি স্কুলের অবসরপ্রাপ্ত শিক্ষকরা আবেদন করতে পারবেন। তাঁদের বয়স ৬২ বছরের মধ্যে থাকতে হবে। শিক্ষাকর্মী পদের ক্ষেত্রেও বয়সের মাপকাঠি এক এবং সরকারি সংস্থায় কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। এই পদেও অবসরপ্রাপ্ত কর্মী নিয়োগ করা হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা বিজ্ঞপ্তি থেকে বিস্তারিত জানা যাবে।

Advertisement

‘ওয়াক ইন ইন্টারভিউ’-এর মাধ্যমে নিয়োগ করা হবে। ১২ অগস্ট ইন্টারভিউয়ের আয়োজন করা হয়েছে। সকাল ১০টার সময় বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় প্রার্থীদের পৌঁছে যেতে হবে। বিজ্ঞপ্তিটি দার্জিলিং জেলার প্রশাসনিক ওয়েবসাইটেই পাওয়া যাবে। সেখান থেকেই এই বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে পারবেন আগ্রহীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement