OPAL Recruitment 2023

কেন্দ্রীয় সংস্থা ওপ্যালে কাজের সুযোগ, কোন পদে, কী যোগ্যতা থাকলে আবেদন করা যাবে?

এই পদে নিয়োগ হবে লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৩ ১৯:০৭
Share:

প্রতীকী চিত্র।

কেন্দ্রীয় সংস্থা অয়েল অ্যান্ড ন্যাচরাল গ্যাস লিমিটেড (ওএনজিসি), গ্যাস অথরিটি অফ ইন্ডিয়া (গেল) এবং গুজরাত স্টেট পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড (জিএসপিসি)-এর একটি সম্মিলিত উদ্যোগ ওএনজিসি পেট্রো অ্যাডিশনস লিমিটেড বা ওপ্যাল। সেই সংস্থাতেই রয়েছে কাজের সুযোগ। সম্প্রতি সংস্থার তরফে সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এর জন্য ইতিমধ্যেই শুরু হয়ে গিয়ে অনলাইন আবেদন প্রক্রিয়াও।

Advertisement

নিয়োগ হবে অ্যাপ্রেন্টিস (শিক্ষানবিশ) পদে। সংস্থায় বিভিন্ন ধরনের কাজের প্রশিক্ষণ পাবেন নিযুক্তরা। রয়েছে মোট ৪০টি শূন্যপদ। প্রতি ক্ষেত্রেই প্রশিক্ষণের মেয়াদ এক বছর। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ২১ বছরের মধ্যে। ১৯৬১ সালের শিক্ষানবিশি আইন মেনে নিযুক্তদের মাসিক ৮,০৫০ টাকা বৃত্তি দেওয়া হবে।

আবেদন জানাতে প্রার্থীদের কোনও সরকার স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে আইটিআই পাশ হতে হবে। থাকতে হবে ন্যূনতম ৬০ শতাংশ নম্বরও।

Advertisement

এই পদে নিয়োগ হবে লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। তার আগে আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত সরকারি পোর্টালে নাম নথিভুক্ত করতে হবে। এর পর ওপ্যাল-এর ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে এই পদে। আবেদনের শেষ দিন আগামী ১১ অগস্ট। এই বিষয়ে সমস্ত তথ্যের জন্য সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement