NBU Recruitment 2024

রিসার্চ অ্যাসিস্ট্যান্ট নেবে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়, আবেদন করবেন কী ভাবে?

কেন্দ্রীয় সরকারের শিক্ষা মন্ত্রকের অধীনস্থ ‘ইন্ডিয়ান নলেজ সিস্টেম ডিভিশন’-এর গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। প্রথমে কাজের মেয়াদ থাকবে ছ’মাস।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৪ ১৬:০০
Share:

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

গবেষণা প্রকল্পে কাজের সুযোগ দিচ্ছে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়। সম্প্রতি এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে। বলা হয়েছে,

Advertisement

কেন্দ্রীয় সরকারের শিক্ষা মন্ত্রালয়ের অধীনস্থ ‘ইন্ডিয়ান নলেজ সিস্টেম ডিভিশন’-এর একটি গবেষণা প্রকল্পে রিসার্চ অ্যাসিস্ট্যান্ট নিয়োগ করা হবে। অনলাইনে জমা দেওয়া যাবে আবেদনপত্র। শূন্যপদ একটি।

প্রথমে প্রকল্পে কাজের মেয়াদ হবে ছ’মাস। প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ বৃদ্ধি করা হবে। আবেদনের জন্য কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে হিমালয়ান স্টাডিজে পিএইচডি/ এমফিল ডিগ্রি থাকতে হবে। ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট/ স্টেট এলিজিবিলিটি টেস্ট উত্তীর্ণ হলে অগ্রাধিকার দেওয়া হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

Advertisement

কী ভাবে আবেদন করবেন?

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ‘হোমপেজ’-এ রয়েছে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি। তাতে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি ইমেল করতে হবে। বিজ্ঞপ্তিটি ২৯ অগস্ট প্রকাশিত হয়েছে। ওই দিন থেকে আগামী ১৫ দিনের মধ্যে জমা দিতে হবে আবেদনপত্র। আবেদন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পরে বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে।

এই সংক্রান্ত সবিস্তার তথ্য এবং শর্তাবলি জানতে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement