NIT Durgapur Recruitment 2023

এনআইটি দুর্গাপুর জেআরএফ নেবে, প্রতি মাসে মিলবে ৩১ হাজার টাকা

বিশেষ প্রজেক্টে কাজ করতে হবে। ভারত সরকারের সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের অর্থানুকূল্যে চলছে এই প্রকল্পটি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৩৬
Share:

এনআইটি দুর্গাপুর। ছবি: সংগৃহীত।

দুর্গাপুরের ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি)-তে বিশেষ প্রজেক্টে রয়েছে কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

জুনিয়র রিসার্চ ফেলো নেওয়া হবে। প্রতিষ্ঠানের তরফে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের তরফে বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে। বিশেষ প্রজেক্টে কাজ করতে হবে। এই প্রকল্প ভারত সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের অর্থপুষ্ট। মোট তিন বছর থাকবে কাজের মেয়াদ। প্রথম দু’বছর ৩১ হাজার টাকা করে দেওয়া হবে প্রতি মাসে। শেষ বছরে ৩৫ হাজার টাকা করে দেওয়া হবে।আবেদনের জন্য কী যোগ্যতা প্রয়োজন?যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং/ কেমিক্যাল টেকনোলজি/ বায়োটেকনোলজি/ ন্যানোটেকনোলজি/ বায়োকেমিস্ট্রি/ এনভায়রনমেন্টাল সায়েন্স/ বায়োপ্রসেস ইঞ্জিনিয়ারিং বিষয় ন্যূনতম ৬০ শতাংশ নম্বর-সহ মাস্টার অফ ইঞ্জিনিয়ারিং/ মাস্টার অফ টেকনোলজি ডিগ্রি থাকা দরকার। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

আবেদন করবেন কী ভাবে?

Advertisement

প্রথমে এনআইটি দুর্গাপুরের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘কেরিয়ার’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখা যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র, বিস্তারিত জীবনপঞ্জি এবং প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া আইডিতে মেল করতে হবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ১০ অক্টোবর। বাছাই করা প্রার্থীদের মেধাতালিকা প্রকাশিত হবে ১৩ তারিখ। ইন্টারভিউ হবে ১৬ অক্টোবর।

এই বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে এনআইটি দুর্গাপুরের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement