Government Jobs 2023

ন্যাশনাল ইনস্টিটিউট অফ নেচারোপ্যাথিতে কর্মখালি, জেনে নিন আবেদনের নিয়মাবলি

প্রতিষ্ঠানের পুণের দফতরের জন্য অধ্যাপক এবং শিক্ষাকর্মী পদে কর্মী নিয়োগ করা হবে। পদের নিরিখে আবেদনকারীদের নেচারোপ্যাথি অ্যান্ড যোগিক সায়েন্সে স্নাতক, স্নাতকোত্তর কিংবা পিএইচডি ডিগ্রি থাকা বাঞ্ছনীয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৩ ১৩:০১
Share:

ন্যাশনাল ইনস্টিটিউট অফ নেচারোপ্যাথি। ছবি: সংগৃহীত

কেন্দ্রীয় আয়ুষ মন্ত্রকের সঙ্গে কাজের সুযোগ। যোগ্য প্রার্থীর সন্ধানে ন্যাশনাল ইনস্টিটিউট অফ নেচারোপ্যাথির পক্ষ থেকে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। প্রতিষ্ঠানের পুণের দফতরের জন্য অধ্যাপক এবং শিক্ষাকর্মী পদে কর্মী নিয়োগ করা হবে। পদের নিরিখে আবেদনকারীদের নেচারোপ্যাথি অ্যান্ড যোগিক সায়েন্সে স্নাতক, স্নাতকোত্তর কিংবা পিএইচডি ডিগ্রি থাকা বাঞ্ছনীয়।

Advertisement

প্রফেসর পদে আবেদনকারীদের অন্তত ১০ বছর শিক্ষকতার অভিজ্ঞতা থাকা প্রয়োজন। পাশাপাশি, প্রার্থীদের অন্তত ১০টি গবেষণাপত্র প্রকাশিত হতে হবে। অনূর্ধ্ব ৫০ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে। ১ লক্ষ ২৩ হাজার থেকে ২ লক্ষ ১৫ হাজার টাকা বেতন হিসাবে দেওয়া হবে। শূন্যপদ তিনটি।

অ্যাসোসিয়েট প্রফেসর পদে আবেদনকারীদের অন্তত আট বছর শিক্ষকতার অভিজ্ঞতা থাকা প্রয়োজন। অনূর্ধ্ব ৫০ বছর বয়সি প্রার্থীরা আবেদন করতে পারবেন। ৭৮ হাজার থেকে ২ লক্ষ ৯ হাজার টাকা বেতন পাবেন। শূন্যপদ তিনটি।

Advertisement

অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে অন্তত তিন বছর শিক্ষকতা কিংবা স্বীকৃত প্রতিষ্ঠান / হাসপাতালে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। অনূর্ধ্ব ৪০ বছর বয়সি প্রার্থীদের নিয়োগ করা হবে। মাসে ৬৭ হাজার থেকে ২ লক্ষ আট হাজার টাকা বেতন হিসাবে দেওয়া হবে।

মেডিক্যাল সুপারিন্টেন্ডেন্ট পদে কেন্দ্র বা রাজ্য সরকারি প্রতিষ্ঠানে নেচারোপ্যাথি নিয়ে কাজ করার অনুমোদন রয়েছে, এমন প্রার্থীদের নিয়োগ করা হবে। স্বীকৃত প্রতিষ্ঠান কিংবা হাসপাতালে অন্তত ১৫ বছর কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। অনূর্ধ্ব ৫০ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে। মাসে ১ লক্ষ ২৩ হাজার থেকে ২ লক্ষ ১৫ হাজার টাকা বেতন পাবেন। শূন্যপদ একটি।

রেসিডেন্ট মেডিক্যাল অফিসার পদে আবেদনকারীদের অন্তত তিন বছর স্বীকৃত হাসপাতাল কিংবা প্রতিষ্ঠানে কাজ করার অভিজ্ঞতা থাকা প্রয়োজন। পাবলিক হেলথ, হসপিটাল ম্যানেজমেন্টে স্নাতকোত্তর ডিগ্রি থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। অনূর্ধ্ব ৪০ বছর বয়সি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। মাসে ৫৬ হাজার থেকে ১ লক্ষ ৭৫ হাজার টাকা বেতন পাবেন।

রিসার্চ অফিসার পদে অন্তত পাঁচ বছর কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। গবেষণামূলক কাজে অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। অনূর্ধ্ব ৪০ বছর বয়সি প্রার্থীরা আবেদন করতে পারবেন। মাসে ৫৬ হাজার থেকে ১ লক্ষ ৭৫ হাজার টাকা বেতন দেওয়া হবে।

আগ্রহীদের অনলাইনে ১০ সেপ্টেম্বরের মধ্যে আবেদন জমা দিতে হবে। বাছাই করা প্রার্থীদের স্ক্রিনিং টেস্ট, ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও জানতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement