India Post Recruitment 2023

কেন্দ্রীয় জ্ঞাপন মন্ত্রকের ডাক বিভাগে অষ্টম উত্তীর্ণ প্রার্থী প্রয়োজন, জেনে নিন বিস্তারিত

ভোপাল এবং ইন্দোরের মেল মোটর সার্ভিস (এমএমএস) ইউনিটে কর্মীদের নিয়োগ করা হবে। ১৮ থেকে ৩০ বছর বয়সি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৩ ১৩:০১
Share:

প্রতীকী ছবি।

কেন্দ্রীয় জ্ঞাপন মন্ত্রকের ডাক বিভাগে মোটর ভেহিক্যাল মেকানিক পদে নিয়োগ করা হবে। কর্মীদের মেল মোটর সার্ভিস (এমএমএস) ইউনিটে সরাসরি নিয়োগ করা হবে। ১৮ থেকে ৩০ বছর বয়সি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে।

Advertisement

কারা আবেদন করতে পারবেন?

মোটর ভেহিক্যাল মেকানিক পদে মোট তিন জন কর্মী নিয়োগ করা হবে। প্রার্থীদের অষ্টম শ্রেণি উত্তীর্ণ হতে হবে। তাঁদের সরকার স্বীকৃত টেকনিক্যাল ইনস্টিটিউট থেকে উল্লিখিত বিষয়ে কাজের কিংবা প্রশিক্ষণের শংসাপত্র থাকতে হবে। পাশাপাশি, প্রার্থীদের ড্রাইভিং লাইসেন্স থাকা আবশ্যক।

Advertisement

দক্ষতা এবং অভিজ্ঞতা:

প্রার্থীদের অন্তত এক বছর সংশ্লিষ্ট বিভাগে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

নিয়োগ পদ্ধতি:

আবেদনকারীদের কম্পিটেটিভ ট্রেড টেস্টের মাধ্যমে নিযুক্ত করা হবে।

বেতন:

নিযুক্ত ব্যক্তিরা মাসে ১৯ হাজার ৯০০ টাকা থেকে ৬৩ হাজার ২০০ টাকা বেতন হিসাবে পাবেন।

প্রার্থীদের ডাকযোগে সংশ্লিষ্ট পদের জন্য আবেদন পেশ করতে হবে। প্রতিষ্ঠানের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে দেওয়া ফরম্যাট অনুযায়ী আবেদনপত্র পাঠাতে হবে। এই পদে চলতি বছরের ১৯ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। পদ এবং নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও জানতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement