NCSM Recruitment 2024

মাধ্যমিক পাশ করেছেন? রয়েছে ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজ়িয়ামসে কাজের সুযোগ

টেকনিশিয়ান ‘এ’ এবং অফিস অ্যাসিস্ট্যান্ট হিসাবে কর্মী নিয়োগ করা হবে। তাঁদের সেন্ট্রাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং ল্যাবরেটরি, সায়েন্স সিটি এবং ঢেঙ্কানলের সায়েন্স সেন্টারে কাজ করতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৫৬
Share:

ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজ়িয়ামস। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সংস্থায় মাধ্যমিক উত্তীর্ণদের কাজের সুযোগ। ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজ়িয়ামসে কর্মী নিয়োগ করা হবে। ওই সংস্থায় টেকনিশিয়ান ‘এ’ এবং অফিস অ্যাসিস্ট্যান্ট হিসাবে ছ’জন কর্মী প্রয়োজন। সংশ্লিষ্ট পদে নিযুক্তদের সেন্ট্রাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং ল্যাবরেটরি, সায়েন্স সিটি এবং ঢেঙ্কানলের সায়েন্স সেন্টারে কাজ করতে হবে।

Advertisement

টেকনিশিয়ান ‘এ’ বিভাগে কার্পেন্টার এবং ড্রাফটসম্যান হিসাবে কর্মী নিয়োগ করা হবে। ওই কাজে ১৯,৯০০ টাকা-৬৩,২০০ টাকা বেতনক্রমে মাসিক পারিশ্রমিক দেওয়া হবে। মাধ্যমিক উত্তীর্ণ এবং ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট (আইটিআই) শংসাপত্র রয়েছে, এমন অনূর্ধ্ব ৩৫ বছর বয়সিদের এই বিভাগে নিয়োগ করা হবে।

অফিস অ্যাসিস্ট্যান্ট হিসাবে উচ্চ মাধ্যমিক উত্তীর্ণদের নিয়োগ করা হবে। তাঁদের প্রতি মিনিটে ৩৫টি ইংরেজি শব্দ এবং প্রতি মিনিটে ৩০টি হিন্দি শব্দ টাইপিংয়ের দক্ষতা থাকা প্রয়োজন। এ ক্ষেত্রে সরকার স্বীকৃত প্রতিষ্ঠান থেকেই টাইপিং টেস্ট সংক্রান্ত শংসাপত্র থাকা বাঞ্ছনীয়। পদপ্রার্থীদের বয়স ২৫ বছরের মধ্যে হতে হবে।

Advertisement

আগ্রহীদের অনলাইনে সমস্ত নথি এবং তথ্য পেশ করে আবেদন জানাতে হবে। প্রতিটি পদের জন্য আলাদা করে আবেদন জমা দিতে হবে। এর জন্য আবেদনমূল্য ধার্য হয়েছে ৮৮৫ টাকা। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ সেপ্টেম্বর। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement