KUFOS Recruitment 2023

কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ, জেনে নিন আবেদনের শর্তাবলি

কেরালা ইউনিভার্সিটি অফ ফিশারিজ় অ্যান্ড ওশান স্টাডিজ়-এর সেন্ট্রাল ইনস্ট্রুমেনটেশন ফ্যাকাল্টিতে ল্যাবরেটরি ইন চার্জ নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৩ ১৫:৪৪
Share:

কেরালা ইউনিভার্সিটি অফ ফিশারিজ় অ্যান্ড ওশান স্টাডিজ়। ছবি: সংগৃহীত

বায়োকেমিস্ট্রিতে পিএইচডি করেছেন, এমন প্রার্থীদের জন্য রয়েছে কাজের সুযোগ। কেরালা ইউনিভার্সিটি অফ ফিশারিজ় অ্যান্ড ওশান স্টাডিজ়-এ ল্যাবরেটরি ইন চার্জ নিয়োগ করা হবে। এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই শিক্ষা প্রতিষ্ঠানের সেন্ট্রাল ইনস্ট্রুমেনটেশন ফ্যাকাল্টিতে চুক্তির ভিত্তিতে এক বছরের জন্য ল্যাবরেটরি ইন চার্জ পদে নিয়োগ করা হবে। এই পদে অনূর্ধ্ব ৪৫ বছর বয়সি প্রার্থীরা আবেদন করতে পারবেন।

Advertisement

কারা আবেদন করতেপারবেন?

বায়োকেমিস্ট্রি, অর্গানিক কেমিস্ট্রি, ফিশ প্রসেসিং টেকনোলজি, ফিশ কোয়ালিটি অ্যাসিওরেন্স অ্যান্ড ম্যানেজমেন্ট, অ্যাকোয়াটিক এনভায়রনমেন্ট ম্যানেজমেন্ট, অ্যাকোয়াটিক অ্যানিমেল হেল্থ ম্যানেজমেন্ট— এই সমস্ত বিষয়ের মধ্যে যে কোনও একটিতে পিএইচডি করেছেন, এমন প্রার্থীরা ল্যাবরেটরি ইন চার্জ পদের জন্য আবেদন করতে পারবেন। শূন্যপদ একটি।

Advertisement

অভিজ্ঞতা:

কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় অথবা গবেষণা প্রতিষ্ঠানে গবেষণা করার অভিজ্ঞতা থাকা প্রয়োজন। প্রমাণস্বরূপ থাকতে হবে অন্তত পাঁচটি গবেষণা পত্র।

কী ভাবে নিয়োগ হবে?

লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে প্রার্থী নিয়োগ করা হবে।

কী ভাবে আবেদন করতে হবে?

বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে। ওই আবেদনপত্রের সঙ্গেই জীবনপঞ্জি-সহ সমস্ত শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং নথি থাকতে হবে।

অ্যাপ্লিকেশন ফি হিসেবে দিতে হবে ২০০ টাকা। আবেদন পাঠানোর শেষ দিন ১৫ জুলাই, ২০২৩। অন্যান্য বিষয়ে জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement