KNU Recruitment 2024

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার সুযোগ, মোট ১৩টি শূন্যপদে কর্মী নিয়োগ

সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য বিশ্ববিদ্যালয়ের নিয়ম মেনেই বয়ঃসীমা ধার্য করা হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৪ ১৭:৪৪
Share:

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আসানসোলের কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার সুযোগ। বিশ্ববিদ্যালয়ে ইঞ্জিনিয়ারিংয়ের তিনটি বিভাগে নিয়োগ করা হবে শিক্ষকদের। চলতি শিক্ষাবর্ষের ‘অড সিমেস্টার’-এ বিভিন্ন বিষয় পড়াতে হবে নিযুক্তদের। এই মর্মে সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জানানো হয়েছে, এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন জানাতে হবে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে আবেদন প্রক্রিয়া।

Advertisement

বিশ্ববিদ্যালয়ে নিয়োগ হবে গেস্ট ফ্যাকাল্টি বা অতিথি শিক্ষক পদে। মোট শূন্যপদের সংখ্যা ১৩। যে তিনটি বিভাগে শিক্ষক নিয়োগ করা হবে, সেগুলি হল— মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং, মাইনিং ইঞ্জিনিয়ারিং এবং কম্পিউটার সায়েন্স। সমস্ত বিভাগে যে বিষয়গুলি পড়াতে হবে নিযুক্তদের, সেগুলি হল— পদার্থবিদ্যা, জীববিদ্যা, ইঞ্জিনিয়ারিং মেকানিক্স, স্ট্রেংথ অফ মেটিরিয়ালস, ইঞ্জিনিয়ারিং ড্রয়িং, ইঞ্জিনিয়ারিং গ্রাফিক্স অ্যান্ড ডিজ়াইন, গণিত, ইলেক্ট্রনিক্স প্রভৃতি।

সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য বিশ্ববিদ্যালয়ের নিয়ম মেনেই বয়ঃসীমা ধার্য করা হয়েছে। নিযুক্তদের পারিশ্রমিকও স্থির করা হবে বিশ্ববিদ্যালয়ের নিয়ম মোতাবেক।

Advertisement

মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে পদার্থবিদ্যার অতিথি শিক্ষক পদে আবেদন জানাতে প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে পদার্থবিদ্যায় এমএসসি-র সঙ্গে নেট/ সেট উত্তীর্ণ হতে হবে অথবা পিএইচডি থাকতে হবে। একই ভাবে অন্য বিষয়গুলির জন্যও যোগ্যতার ভিন্ন মাপকাঠি রয়েছে।

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ৮ অগস্ট আবেদনের শেষ দিন। এই বিষয়ে বাকি তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement