JNU Recruitment 2024

জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে কর্মখালি, কী ভাবে আবেদন করবেন?

বিশ্ববিদ্যালয়ের স্কুল অফ ল্যাঙ্গুয়েজ়, লিটারেচার অ্যান্ড কালচার স্টাডিজ়ের একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য রিসার্চ অ্যাসোসিয়েট নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৪ ১১:০৮
Share:

জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় (জেএনইউ)। ছবি: সংগৃহীত।

জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে (জেএনইউ) রিসার্চ অ্যাসিস্ট্যান্ট প্রয়োজন। বিশ্ববিদ্যালয়ের তরফে প্রকাশিত একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্কুল অফ ল্যাঙ্গুয়েজ়, লিটারেচার অ্যান্ড কালচার স্টাডিজ়-এর একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য কর্মী নিয়োগ করা হবে। ওই গবেষণা প্রকল্পে রিসার্চ অ্যাসিস্ট্যান্ট হিসাবে কাজ করতে হবে। প্রকল্পের নাম, ‘ডকুমেন্টিং দ্য ল্যাঙ্গুয়েজ়, কালচার অ্যান্ড ফেস্টিভেলস অফ দ্য ভাইব্রান্ট লাম্বাডা কমিউনিটি।’

Advertisement

ওই কাজের জন্য সোশ্যাল সায়েন্সেস বা হিউম্যানিটিজ় শাখায় স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিকে বেছে নেওয়া হবে। পাশাপাশি, তাঁকে ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট)-এ উত্তীর্ণ হতে হবে। তবে, উল্লিখিত বিষয়ে মাস্টার্স ইন ফিলোজ়ফি (এমফিল) বা পিএইচডি থাকলে ওই ব্যক্তিকে নিয়োগে অগ্রাধিকার দেওয়া হবে।

মোট এক বছর পাঁচ মাসের চু্ক্তিতে উল্লিখিত পদে কাজ করতে হবে। এর জন্য নিযুক্ত ব্যক্তি মাসে ২০ হাজার টাকা পারিশ্রমিকও পাবেন। লিখিত পরীক্ষা বা ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে।

Advertisement

আগ্রহীদের ইমেল মারফত আবেদনপত্র জমা দিতে হবে। তাঁদের জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং কর্মজীবনের শংসাপত্রের মতো নথি আবেদনপত্রের সঙ্গে পাঠাতে হবে। ৫ নভেম্বর আবেদন জমা দেওয়ার শেষ দিন। এই বিষয়ে আরও জেনে নিতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement