ICAR Recruitment 2024

কেন্দ্রীয় কৃষি গবেষণাকেন্দ্রে ১৩ জন কর্মী প্রয়োজন, কী ভাবে করবেন আবেদন?

ওয়াক-ইন ইন্টারভিউয়ের মাধ্যমে আরএস/ জিআইএস কনসালট্যান্ট, ওয়াটারশেড অ্যাসিস্ট্যান্ট, ইয়ং প্রফেশনাল এবং আরএস/ জিআইএস অ্যাসিস্ট্যান্ট হিসাবে কর্মী নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৪ ১৬:০৭
Share:

ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ় প্ল্যানিং, নাগপুর। ছবি: সংগৃহীত।

ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ (আইসিএআর)-এ কর্মী নিয়োগ করা হবে। সংস্থার ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ় প্ল্যানিং-এর একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য ১৮ জন কর্মী প্রয়োজন। প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত নিয়োগ-বিজ্ঞপ্তিতে এই বিষয়ে বিশদ তথ্য পেশ করা হয়েছে।

Advertisement

আরএস/ জিআইএস কনসালট্যান্ট, ওয়াটারশেড অ্যাসিস্ট্যান্ট, ইয়ং প্রফেশনাল এবং আরএস/ জিআইএস অ্যাসিস্ট্যান্ট— উল্লিখিত পদে কাজের জন্য স্নাতক এবং স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিদের কাছ থেকে আবেদন চাওয়া হয়েছে। চুক্তির ভিত্তিতে নিযুক্ত ব্যক্তিদের নির্দিষ্ট সময়ের জন্য কাজ করতে হবে।

আরএস/ জিআইএস কনসালট্যান্ট এবং আরএস/ জিআইএস অ্যাসিস্ট্যান্ট হিসাবে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে জিয়োইনফরমেটিক্স, এগ্রিকালচার কিংবা বিজ্ঞান শাখার যে কোনও বিষয়ে স্নাতক হয়েছেন, এমন কাউকে বেছে নেওয়া হবে।

Advertisement

ওয়াটারশেড অ্যাসিস্ট্যান্ট হিসাবে সয়েল সায়েন্স, ল্যান্ড অ্যান্ড ওয়েস্ট ম্যানেজমেন্ট, অ্যাগ্রোনমি নিয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের নিয়োগ করা হবে। ইয়ং প্রফেশনাল হিসাবে বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশন, বিজ়নেস স্টাডিজ় বিষয়ে স্নাতক হয়েছেন, এমন ব্যক্তিরা আবেদনের সুযোগ পাবেন।

উল্লিখিত পদগুলিতে কাজ করতে আগ্রহীদের সরাসরি ১৫ অক্টোবর ওয়াক ইন ইন্টারভিউয়ের জন্য প্রতিষ্ঠানের নাগপুর দফতরে উপস্থিত হতে হবে। ওই দিন তাঁদের জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং অন্যান্য গুরুত্বপূর্ণ নথি সঙ্গে রাখতে হবে। উল্লিখিত পদে নিয়োগ সংক্রান্ত অন্যান্য তথ্যের জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement