NIESBUD Recruitment 2024

১৫৩টি শূন্যপদে কর্মী নিয়োগ করবে কেন্দ্রীয় সংস্থা, কী ভাবে আবেদন করবেন?

আগ্রহীদের ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে। নিযুক্তদের ৩৫,০০০ টাকা থেকে ২,১৫,০০০ টাকা আয় করার সুযোগ রয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২৩ ১৬:৩৯
Share:

ছবি: সংগৃহীত।

রাষ্ট্রায়ত্ত সংস্থায় কর্মখালি। এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দ্য ন্যাশনাল ইনস্টিটিউট ফর অন্ত্রেপ্রেনিওরশিপ অ্যান্ড স্মল বিজ়নেস ডেভেলপমেন্টের বিভিন্ন বিভাগে কর্মী নিয়োগ করা হবে। সংস্থায় মোট ১৫৩টি শূন্যপদ রয়েছে।

Advertisement

সংস্থার তরফে সিনিয়র কনসালট্যান্ট, ইয়ং প্রফেশনাল, কনসালট্যান্ট— এই তিনটি পদে সমাজবিজ্ঞানের স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীদের নিয়োগ করা হবে। তাঁদের অন্ত্রেপ্রেনিওরশিপ কিংবা সমতুল ক্ষেত্রে পূর্বে অন্তত তিন থেকে ১৫ বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। আবেদনকারীদের বয়স ৩৫ থেকে ৬৫ বছরের মধ্যে হতে হবে।

এ ছাড়াও প্রোগ্রাম কোঅর্ডিনেটর পদে অন্ত্রেপ্রেনিওরশিপ কিংবা সমতুল ক্ষেত্রে পূর্বে অন্তত তিন বছরের কাজের অভিজ্ঞতা রয়েছে, এমন প্রার্থীদের নিয়োগ করা হবে। তাঁদের যে কোনও বিষয়ে স্নাতক হতে হবে। অনূর্ধ্ব ৪৫ বছর বয়সিরা সংশ্লিষ্ট পদের জন্য আবেদন করতে পারবেন।

Advertisement

সিস্টেম অ্যানালিস্ট হিসাবে কম্পিউটার সায়েন্সে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের নিয়োগ করা হবে। এ ক্ষেত্রে অনূর্ধ্ব ৪৫ বছর বয়সিদের অন্তত পাঁচ বছর সরকারি কিংবা বেসরকারি সংস্থায় কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। উল্লিখিত পদে মোট এক বছরের জন্য কাজ করতে হবে। একই সঙ্গে প্রজেক্ট কনসালট্যান্ট পদে সাত মাসের জন্য ১০০ জন কর্মী নিয়োগ করা হবে। ওই পদে সমাজবিজ্ঞান, সমাজবিদ্যা কিংবা সমতুল বিষয়ে স্নাতকদের নিয়োগ করা হবে।

নিযুক্তরা পদের নিরিখে ৩৫,০০০ টাকা থেকে ২,১৫,০০০ টাকা বেতন হিসাবে পাবেন। তাঁদের দেশের মোট ১০০টি কেন্দ্রে কাজ করতে হবে। আগ্রহীদের ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে। ৯ জানুয়ারি, ২০২৪-এর মধ্যে আবেদনপত্রটি সংস্থার উত্তরপ্রদেশের কার্যালয়ে পাঠাতে হবে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করা হবে। এই বিষয়ে আরও জানতে প্রার্থীদের সংস্থার ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement