IPGMER Recruitment 2024

রাজ্যের সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে সিনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজের সুযোগ

১১ সেপ্টেম্বরের মধ্যে ইমেল মারফত আগ্রহীদের আবেদন গ্রহণ করা হবে। সিনিয়র রিসার্চ ফেলো পারিশ্রমিক পাবেন ৩০ হাজার টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৫
Share:

ইনস্টিটিউট অফ পোস্ট গ্র্যাজুয়েট মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। নিজস্ব চিত্র।

রাজ্যের সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে কাজের সুযোগ। এই মর্মে সম্প্রতি ইনস্টিটিউট অফ পোস্ট গ্র্যাজুয়েট মেডিক্যাল এডুকেশন (আইপিজিএমইআর) একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। তাতে বলা হয়েছে, প্রতিষ্ঠানের একটি গবেষণা প্রকল্পে ডিপার্টমেন্ট অফ জেনারেল সার্জারিতে সিনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। ওই কাজে এক জনকে নিয়োগ করা হবে।

Advertisement

লাইফ সায়েন্সেস শাখার কোনও বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিকে এই পদে বেছে নেওয়া হবে। তাঁকে ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) বা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট ফর ইঞ্জিনিয়ারিং (গেট) উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে অন্তত দু’বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

মলিকিউলার বায়োলজি অ্যান্ড ইমিউনোলজি সংক্রান্ত বিষয়ে আগে কাজের অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। অনূর্ধ্ব ৩৬ বছর বয়সিরা সংশ্লিষ্ট পদে আবেদনের সুযোগ পাবেন। নিযুক্ত ব্যক্তি ৩০ হাজার টাকা মাসিক সাম্মানিক হিসাবে পাবেন।

Advertisement

ইমেল মারফত আগ্রহীদের আবেদনপত্র জমা দিতে হবে। আবেদন গৃহীত হবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত। বাছাই করা প্রার্থীদের ১২ সেপ্টেম্বর ইন্টারভিউয়ের জন্য ডেকে নেওয়া হবে। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement