DRDO Recruitment 2024

স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের কাজের সুযোগ ডিআরডিও অধীনস্থ সংস্থায়

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজ়েশন (ডিআরডিও)-র ইয়ং সায়েন্টিস্ট ল্যাবরেটরি-আর্টিফিশিয়াল ইন্টালিজেন্সের-এর একটি প্রকল্পে কাজের জন্য জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২৩
Share:

ডিআরডিও-র ইয়ং সায়েন্টিস্ট ল্যাবরেটরি-আর্টিফিশিয়াল ইন্টালিজেন্স। ছবি: সংগৃহীত।

জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কর্মী প্রয়োজন। এই কাজের জন্য ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজ়েশন (ডিআরডিও)-র তরফে কর্মখালির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, প্রতিষ্ঠানের ইয়ং সায়েন্টিস্ট ল্যাবরেটরি-আর্টিফিশিয়াল ইন্টালিজেন্সের একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। ওই কাজের জন্য এক জনকে নিয়োগ করা হবে।

Advertisement

সংশ্লিষ্ট প্রকল্পের জন্য ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ণ হয়েছেন, এমন স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিকে অগ্রাধিকার দেওয়া হবে। এ ক্ষেত্রে টেকনোলজি বা ইঞ্জিনিয়ারিং শাখায় স্নাতকোত্তর যোগ্যতা অর্জন করেছেন, এমন ব্য়ক্তিরাও আবেদন করতে পারবেন। সংশ্লিষ্ট কাজের জন্য নিযুক্ত ব্যক্তি প্রতি মাসে ৩৭,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে পাবেন।

প্রার্থীদের অ্যালগরিদম ডিজ়াইন, কমপ্লেক্সিটি অ্যানালিসিস, পাইথন বা জাভা-র মতো প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ় সংক্রান্ত বিষয়ে জ্ঞান এবং পাইটর্চ, টেন্সরফ্লো, কেরাস-এর মতো সফট্অয়্যার লাইব্রেরি ব্যবহার করে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

Advertisement

অনূর্ধ্ব ২৮ বছর বয়সি ব্যক্তিরা উল্লিখিত পদে কাজের জন্য আবেদনের সুযোগ পাবেন। মোট দু’বছরের চুক্তির নিরিখে নিযুক্ত ব্যক্তিকে কাজ করতে হবে। আগ্রহীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি ২৩ সেপ্টেম্বরের মধ্যে ডাকযোগে আবেদনপত্র জমা দিতে হবে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement