IIT Kharagpur Recruitment 2024

আইআইটি খড়্গপুরে বিভিন্ন বিষয়ে শিক্ষকতার সুযোগ, আবেদনের শেষ দিন কবে?

প্রতিষ্ঠানে নিয়োগ হবে প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিসট্যান্ট প্রফেসর পদে। বিজ্ঞপ্তিতে মোট শূন্যপদের বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৪ ১৬:৩৯
Share:

আইআইটি খড়্গপুর। সংগৃহীত ছবি।

রাজ্যের নামী শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতার সুযোগ। এই মর্মে নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), খড়্গপুরের তরফে। প্রতিষ্ঠানের বিভিন্ন স্কুল এবং শাখায় নিয়োগ করা হবে শিক্ষকদের। চাকরিপ্রার্থীদের এর জন্য অনলাইনে আবেদন জানাতে হবে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে সেই প্রক্রিয়া।

Advertisement

প্রতিষ্ঠানে নিয়োগ হবে প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিসট্যান্ট প্রফেসর পদে। বিজ্ঞপ্তিতে মোট শূন্যপদের বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি। তাতে জানানো হয়েছে, নিযুক্তদের ফ্যাকাল্টি অফ বায়োটেকনোলজি অ্যান্ড বায়োসায়েন্সেস, ফ্যাকাল্টি অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড আর্কিটেকচার, ফ্যাকাল্টি অফ সায়েন্সেস, ফ্যাকাল্টি অফ হিউম্যানিটিজ়, সোশ্যাল অ্যান্ড ইকোনমিক সায়েন্সেস, ফ্যাকাল্টি অফ ইন্টারডিসিপ্লিনারি সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, স্কুল অফ ল এবং স্কুল অফ ম্যানেজমেন্ট-এ বিভিন্ন বিষয় পড়াতে হবে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, অ্যাসিসট্যান্ট প্রফেসর পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। বাকি দু’টি পদে আবেদনের বয়ঃসীমা বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি। অ্যাসিস্ট্যান্ট প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং প্রফেসর পদে নিযুক্তদের বিভিন্ন খাতে ভাতা-সহ যথাক্রমে ১,৫৭, ৬৫০ টাকা, ২, ১৪, ৮০০ টাকা এবং ২, ৪৪, ০৫০ টাকা দেওয়া হবে প্রতি মাসে।

Advertisement

পদগুলিতে আবেদনের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার বিষয়ে মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে। প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা, কাজের অভিজ্ঞতা, গবেষণার অভিজ্ঞতা, প্রকাশনা-সহ বিভিন্ন মাপকাঠির নিরিখে প্রাথমিক পর্যায়ের বাছাই প্রক্রিয়া সম্পন্ন হবে। এর পর ইন্টারভিউয়ের মাধ্যমে বাছাই প্রার্থীদের যোগ্যতা যাচাই করে উল্লিখিত পদগুলিতে নিয়োগ করা হবে।

আগ্রহীদের এর জন্য মূল বিজ্ঞপ্তিতে উল্লিখিত লিঙ্কে ক্লিক করে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আগামী ১৫ অগস্ট আবেদনের শেষ দিন। এই বিষয়ে বাকি তথ্য জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement