IISER Kolkata Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থায় জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন, কারা আবেদন করতে পারবেন?

নিযুক্ত ব্যক্তি প্রতি মাসে ৩৭ হাজার টাকা পারিশ্রমিক হিসেবে পাবেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত।

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইআইএসইআর) কলকাতায় কাজের সুযোগ। এই কেন্দ্রীয় সংস্থার বায়োলজিক্যাল সায়েন্সেস বিভাগের একটি গবেষণা প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। ওই কাজে এক জনকে নিয়োগ করা হবে। তাঁকে সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি) অর্থপুষ্ট প্রকল্পে কাজ করতে হবে।

Advertisement

উল্লিখিত প্রকল্পে লাইফ সায়েন্সেস শাখায় স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিকে নিয়োগ করা হবে। তবে, জীববিদ্যা, রসায়ন, জীববিজ্ঞান, বায়োকেমিস্ট্রি, বায়োটেকনোলজি, বায়োফিজ়িক্স, মলিকিউলার বায়োলজি, মাইক্রোবায়োলজি, ফার্মাকোলজি বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা থাকলেও করা যাবে।

ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট ফর ইঞ্জিনিয়ারিং (গেট) উত্তীর্ণ প্রার্থীকে নিয়োগে অগ্রাধিকার দেওয়া হবে। আবেদনকারীদের বয়স ২৮ বছরের মধ্যে হতে হবে। নিযুক্ত ব্যক্তিকে মোট তিন বছরের চুক্তিতে কাজ করতে হবে। প্রথম দু’বছর প্রতি মাসে ৩৭ হাজার টাকা এবং তৃতীয় বছরে ৪২ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

Advertisement

অনলাইনে আগ্রহীদের আবেদন জমা দিতে হবে। ইমেল মারফত পাঠাতে হবে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্রের মতো গুরুত্বপূর্ণ নথি। ২০ অক্টোবর পর্যন্ত আবেদন করা যাবে। তার পরে বাছাই করা প্রার্থীদের যোগ্যতা যাচাই হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement